বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০১:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে জুয়া খেলার অপরাধে ৬ জনকে কারাদণ্ড ও অর্থদন্ড প্রদান!  Logo সিরাজগঞ্জে ডাকাতি প্রস্তুতিকালে রিভালবার ও গুলিসহ ৬ ডাকাত আটক  Logo খানসামায় সম্প্রতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা  Logo নাটোরে শিমুলের নেতৃত্বে সম্প্রীতি সমাবেশ ও শান্তির শোভাযাত্রা। Logo দিনাজপুর বিরামপুরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা Logo বিরামপুরে শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন ও শেখ রাসেল দিবস পালিত Logo দিনজপুর বিরামপুরে ট্রাকের ধাক্কায় বৃদ্ধা নিহত Logo খানসামায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালিত Logo সিরাজগঞ্জে বেলকুচিতে গৃহবধূর রহস্য জনক মৃত্যু, শ্বশুর বাড়ির লোকজন উধাও Logo নাটোরে শেখ রাসেল এর জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন।

খানসামায় শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রধানমন্ত্রীর অনুদান প্রদান

ভুবন সেন,খানসামা দিনাজপুর প্রতিনিধি / ৩৬ বার পঠিত
আপডেট : রবিবার, ১০ অক্টোবর, ২০২১, ৬:৫৭ অপরাহ্ণ

  • আজ(১০/১০/২০২১)দিনাজপুরের খানসামা উপজেলা কমপ্লেক্স হলরুম এ মাননীয় প্রধান মন্ত্রীর অনুদান বিতরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
  • অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
    সাবেক পরারষ্ট্রমন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জনাব আবুল হাসান মাহমুদ আলী এমপি। তিনি বলেন সব ধর্মের মানুষের রক্তে গড়া আমাদের লাল-সবুজের পতাকা এদেশের অসাম্প্রদায়িকতার প্রতীক।

 

  • তিনি বলেন, সাম্প্রদায়িক রাষ্ট্রব্যবস্থা থেকে বেরিয়ে এসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিস্টান-সব ধর্মের ৩০ লাখ মানুষের রক্তের বিনিময়ে আমরা গড়েছি অসাম্প্রদায়িক বাংলাদেশ। অশুভ শক্তিকে বিনাশ করে বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে হবে।

 

  • এখানে সাম্প্রদায়িক অপশক্তির কোনো স্থান নেই। যারা ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে বিভেদ সৃষ্টি করতে চায় তাদের বিরুদ্ধে স্বোচ্চার হতে হবে। সব ধর্মই বলে মানবতার উপর কোনো ধর্ম নেই। তাই দেশে শান্তি বজায় রাখতে হলে ধর্মের কোনো বিকল্প নেই।

 

  • আসন্ন শারদীয় দূর্গোৎসব উপলক্ষ্যে ১০ অক্টোবর ২০২১ রোববার খানসামা উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রী প্রদত্ত হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের আর্থিক অনুদানের চেক বিতরণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

  • উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টে সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল।

 

  • তিনি বলেন, উগ্র ধর্মান্ধতা মানুষের বিবেককে বিকলাঙ্গ করে দেয়। বিভেদ সৃষ্টির হাতিয়ার হয়ে দাঁড়ায় ধর্মান্ধতা। আর ধর্মীয় মূল্যবোধ মানুষকে মানবিক করে এবং মানব প্রেমে উদ্বুদ্ধ করে।

 

  • কাজেই আমরা যেন ধর্মান্ধ না হয়ে ধার্মিক হই। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এসব ধর্মান্ধদের প্রতিহত করতে হবে। তিনি বলেন, আমাদের পুজা মন্ডপের নিরাপত্তার বিষয়টিও প্রত্যেক মন্ডবের স্বেচ্ছাসেবীদের যথাযথ গুরুত্ব দিতে হবে। আর অপসংস্কৃতি ধারাবাহিকতায় আমরা যেন আমাদের ঐতিহ্যকে হারিয়ে না ফেলি সেদিকে খেয়াল রাখতে হবে।
  • এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা আহমেদ শাহ্, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, খানসামা থানার ওসি কামাল হোসেন, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি প্রভাষক জীতেন্দ্র নাথ রায়, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ধীমান দাস, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক অনন্ত কুমার, দিনাজপুর মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী প্রকল্প পরিচালক মো. মশিউর রহমান এবং খানসামা উপজেলার সকল দূর্গাপূজা মন্ডবের সভাপতি, সাধারণ সম্পাদক ও আওয়ামীলীগে সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Theme Park BD