বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :

দিনাজপুর বিরামপুরে হঠাৎ ঊর্ধ্বমুখী পেঁয়াজ ও কাঁচামরিচের মূল্য ঊর্ধ্বমুখী জনসাধারণ বিপাকে

সফিকুল ইসলাম বিরামপুর(দিনাজপুর) সংবাদদাতাঃ / ৫৪ বার পঠিত
আপডেট : রবিবার, ৩ অক্টোবর, ২০২১, ৩:৫৮ অপরাহ্ণ

  • শফিকুল ইসলাম বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি -হঠাৎ করে ঊর্ধ্বমুখী পেঁয়াজের বাজার। সপ্তাহের ব্যবধানে কেজিতে বেড়েছে ৫-১০ টাকা। রাজধানীর বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, সবধরনের পেঁয়াজের দামই বেড়েছে। খুচরা বাজারে মান ভেদে এক কেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫৫ থেকে ৬৫ টাকায়।

 

  • এছাড়া দাম বেড়েছে কাঁচা মরিচের। বাজারে প্রতি কেজি কাঁচা মরিচের জন্য গুণতে হবে ১৮০ টাকা থেকে ২০০ টাকা। স্হানীয় খুচরা বাজারে আমদানি করা পেঁয়াজ মিলছে ৫০ থেকে ৫২ টাকা। যদিও ব্যবসায়ীরা বলছেন চাহিদার তুলনায় যোগান কমছে। পাশাপাশি আকস্মিক এই মূল্যবৃদ্ধির জন্য ভারতীয় পেঁয়াজের দাম বাড়াকেও দায়ী করছেন কেউ কেউ।

 

  • টিসিবির হিসেবে এক মাসের ব্যবধানে দেশি জাতের দাম বেড়েছে আশঙ্কাজনক হারে। বেড়েছে আমদানি করা পেঁয়াজের দামও। যদিও পাইকাররা বলছেন, বিভিন্ন বন্দর দিয়ে আমদানি অব্যাহত আছে। তবে আগের তুলনায় আমদানির হার বেশ কম বলেও স্বীকার করেন তারা। আগে নাসিক ও ইন্দোর জাতের পেঁয়াজ আমদানি হলেও বর্তমানে শুধু ইন্দোর জাত আনা হচ্ছে।

 

এছাড়া আমদানি কম হওয়ার অজুহাতে বেড়েছে টমেটোর দামও। শীতকালীন সবজি ফুলকপি ও বাধাকপি প্রতি পিসের দাম উঠেছে ৫০ থেকে ৬০ টাকা। তপেঁপে ছাড়া অন্যান্য সবজি ৪০ থেকে ৬০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে। বাজারে প্রতি কেজি কাঁচা মরিচের জন্য গুণতে হবে ১৮০-২০০ টাকা। শিমের দাম সেঞ্চুরি পেরিয়ে ১২০ টাকা পর্যন্ত উঠেছে। বাজারে আলু বিক্রি হচ্ছে ১৫ থেকে ২০ টাকা কেজিতে। এমন অবস্থায় বাজারে তদারকি না থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় ক্রেতারা বলে জানা যায়।।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Theme Park BD