বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১০:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo দিনাজপুর বিরামপুরে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  Logo হবিগঞ্জে র‍্যাব -৯সিপিসি-১অভিযানে ধর্ষন মামলার পলাতক আসামী গ্রেফতার Logo বিরামপুরে শীতকালীন সবজি ওঠায় দাম কমেছে স্বস্তি ফিরছে সাধারণ মানুষের! Logo সিরাজগঞ্জে বেলকুচিতে শিক্ষা অফিস সহকারীর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ টাকা দিলেই ফাইল নড়ে Logo নবাবগঞ্জে যৌতুকের দাবিতে নির্যাতনের শিকার স্ত্রী,স্বামী সুজন গ্রেফতার  Logo হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে জুয়া খেলার অপরাধে ৬ জনকে কারাদণ্ড ও অর্থদন্ড প্রদান!  Logo সিরাজগঞ্জে ডাকাতি প্রস্তুতিকালে রিভালবার ও গুলিসহ ৬ ডাকাত আটক  Logo খানসামায় সম্প্রতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা  Logo নাটোরে শিমুলের নেতৃত্বে সম্প্রীতি সমাবেশ ও শান্তির শোভাযাত্রা। Logo দিনাজপুর বিরামপুরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা

দিনাজপুর কাহারোলে লাইন্সেস ছাড়া গ্যাস সিলিন্ডারের জমজমাট ব্যবসা দেখার কেহ নাই

রেজওয়ান আলী স্টাফ- রিপোর্টারঃ / ৩০ বার পঠিত
আপডেট : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৬ পূর্বাহ্ণ

  •  
    দিনাজপুর কাহারোল উপজেলার বিভিন্ন হাট বাজারে সরকারি বিধিমালা উপেক্ষা করে যত্রতত্র বিক্রি হচ্ছে এলপি গ্যাস সিলিন্ডার। নেই বিস্ফোরক লাইন্সেস ও অগ্নিনির্বাপক যন্ত্র।

  • সরকারি নিয়ম মতে এল.পি গ্যাস ব্যবহার বিপনন বাজারজাত করতে হলে ব্যবসা প্রতিষ্ঠান বা ব্যবসায়ীকে বিস্ফোরক অধিদপ্তরের লাইন্সেস ও অগ্নিনির্বাপক গ্যাস সিলিন্ডার বাধ্যতামূলক সংরক্ষণ করার কথা থাকলেও নিয়ম মানার কোন বালাই নেই প্রায় ব্যবসায়িকদের মাঝে। স্হানীয় প্রশাসনের নেই কোন নজরদারী।

 

  • আরও জানা যায় যে,কাহারোল উপজেলার সদরে আমতলা মোড়,দশমাইল মোড়, সিনেমাহল রোড,কদমতলাসহ উপজেলার বগদইর হাট,কামড়হাট, মুটুনীহাট,জয়নন্দহাট,রামপুর মোড়, দশমাইল,১৩মাইল গড়েয়াহাট সহ বিভিন্ন এলাকায় ব্যবসায়ীরা রাস্তার উপর সারি বদ্ধভাবে দাড় করে রেখেছেন গ্যাস সিলিন্ডার।

 

  • উপজেলার আবাসিক এলাকাগুলোতে গোডাউনে মজুদ করে রাখা হচ্ছে গ্যাস ভর্তি সিলিন্ডার। বেশীর ভাগ ব্যবসায়ী নেই এল.পি গ্যাস বিক্রির বৈধ লাইন্সেস। নেই অগ্নিনির্বাপক গ্যাস সিলিন্ডার। এতে যেকোন মুহুর্তে সিলিন্ডার বিস্ফোরনের বড় দুর্ঘাটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয় জনসাধারণ।

 

  • এ বিষয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এসব বন্ধের আহ্বান জানিয়েছেন সচেতন মহল। উক্ত দোকানী ও ব্যবসায়ীর নিকট জানতে চাইলে তারা বলেন তাদের প্রতিষ্ঠানে ট্রেড লাইন্সেস রয়েছে। তবে অনেকেই হয়তো ট্রেড লাইন্সেস করেছেন মুদি দোকান, চায়ের দোকান,ইলেট্রিক্যাল সামগ্রী বিক্রির জন্য। সেই লাইন্সেসে এল.পি গ্যাস, পেট্রোল ও ডিজেল বিক্রি করার ধুম পড়েছে। এ বিষয়ে কাহারোল ফায়ার সার্ভিস স্টেশন অফিসার ফজলুল করিম জানান,লাইন্সেস ছাড়া গ্যাস সিলিন্ডার বিক্রির নিয়ম নেই। যারা এইসব বিক্রি করছেন,তাদের সর্তক করেও কোন লাভ হয়নাই।

 

  • কেউ নিয়ম মানতে চান না। বিষয়টি উর্দ্ধতন কর্মকর্তাকে জানানোর আশ্বাস প্রদান করেন। এ বিষয়ে কাহারোল উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান জানান,যেখানে সেখানে পেট্রোল,ডিজেল আর এল.পি.জি বিক্রি করা ঠিক না। এতে দূর্ঘটনার আশঙ্কা থাকে।

 

  • যারা এই নিয়ম বহির্ভুত ভাবে এ ব্যবসা করবেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্হা নেওয়া হবে বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Theme Park BD