বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo দিনাজপুর বিরামপুরে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  Logo হবিগঞ্জে র‍্যাব -৯সিপিসি-১অভিযানে ধর্ষন মামলার পলাতক আসামী গ্রেফতার Logo বিরামপুরে শীতকালীন সবজি ওঠায় দাম কমেছে স্বস্তি ফিরছে সাধারণ মানুষের! Logo সিরাজগঞ্জে বেলকুচিতে শিক্ষা অফিস সহকারীর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ টাকা দিলেই ফাইল নড়ে Logo নবাবগঞ্জে যৌতুকের দাবিতে নির্যাতনের শিকার স্ত্রী,স্বামী সুজন গ্রেফতার  Logo হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে জুয়া খেলার অপরাধে ৬ জনকে কারাদণ্ড ও অর্থদন্ড প্রদান!  Logo সিরাজগঞ্জে ডাকাতি প্রস্তুতিকালে রিভালবার ও গুলিসহ ৬ ডাকাত আটক  Logo খানসামায় সম্প্রতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা  Logo নাটোরে শিমুলের নেতৃত্বে সম্প্রীতি সমাবেশ ও শান্তির শোভাযাত্রা। Logo দিনাজপুর বিরামপুরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা

সারা দেশের ন্যায় খোকসাতে শিক্ষার্থীদের পদচারণায় প্রাণ ফিরে পেলো শিক্ষাপ্রতিষ্ঠানগুলো!

কাজল মুন্সি বার্তা সম্পাদকঃ / ৪৫ বার পঠিত
আপডেট : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১, ৫:১৩ অপরাহ্ণ

 দীর্ঘ আঠারো মাস পর কুষ্টিয়ার খোকসা জানিপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ঘন্টা বেজিয়ে ক্লাসের আহ্বান জানানো হয় বিদ্যালয়ে।

পরে তাপমাত্র মেপে, মাস্ক প্রদানসহ হাতে জীবাণুনাশক স্প্রের পর ফুলের দিয়ে শুভেচ্ছায় জানিয়ে শিক্ষার্থীদেরকে বরণ করেন উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আল মাছুম মুর্শেদ শান্ত।

তবে করোনায় দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বাল্যবিবাহ ও কৃষি কাজে অনেক শিক্ষার্থী ঝড়ে পড়লেও প্রথমদিনেই শিক্ষার্থীদের বিদ্যালয়ে উপস্থিতিতে আনন্দিত সংশ্লিটরা। রবিবার (১২ সেপ্টেম্বর) খোকসা উপজেলার জানিপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়, শোমসপুর উচ্চ বিদ্যালয়, শোমসপুর বালিকা বিদ্যালয় ও ইশ্বরদী মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম শুরু হওয়ায় বিদ্যালয়গুলোতে উৎসবের আমেজ ছিলো চোখে পড়ার মত।

উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ঘুরে কথা হয় বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে তারা জানান, শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার প্রথমদিনে শিক্ষার্থীদের আশাব্যঞ্জক উপস্থিতি পেয়েছি। আমরা পূর্ব থেকে এসারমেনট কার্যক্রম চালু রেখেছি। অভিভাবকরাও শিক্ষার্থীদেরকে নিয়ে বিদ্যালয় এসেছে। স্বাস্থ্যবিধি অনুসরণ করে আমরা সকল প্রস্তুতি পূর্ব থেকে নিয়েছিলাম। এখন আমাদের শিক্ষা কার্যক্রম পুরোদমে চালু হলো।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমুল হক উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পরিদর্শনে যাই। এ সময় তিনি তার অভিব্যক্ত ব্যক্ত করে বলেন, সরকারের নির্দেশনা মেনে স্বাস্থ্য বিধি অনুসরণ করে সকল শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের কে বরণ করা হয়েছে। উল্লেখ্য, খোকসা উপজেলায় ৮টি মাদ্রাসা, ৪টি কলেজ, ২০টি মাধ্যমিক বিদ্যালয় ও এবতেদায়ী মাদ্রাসা ৮টি এছাড়াও রয়েছে ৮৭ টি প্রাথমিক বিদ্যালয়।

এসব মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও মাদ্রাসায় ১৪ হাজার ৮ শত ৮০ জন শিক্ষার্থী রয়েছে এর মধ্যে প্রাথমিক বিদ্যালয় ও এবতেদায়ী মাদ্রাসায় শিক্ষার্থীর সংখ্যা ১৭ হাজার ১শত ২০ জন। তবে করোনা মহামারি কাটিয়ে সকল শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের পদচারণায় আবারও প্রাণ ফিরে পাবে এমনটাই প্রতাশা শিক্ষক ও অভিবাবকদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Theme Park BD