বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১০:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo দিনাজপুর বিরামপুরে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  Logo হবিগঞ্জে র‍্যাব -৯সিপিসি-১অভিযানে ধর্ষন মামলার পলাতক আসামী গ্রেফতার Logo বিরামপুরে শীতকালীন সবজি ওঠায় দাম কমেছে স্বস্তি ফিরছে সাধারণ মানুষের! Logo সিরাজগঞ্জে বেলকুচিতে শিক্ষা অফিস সহকারীর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ টাকা দিলেই ফাইল নড়ে Logo নবাবগঞ্জে যৌতুকের দাবিতে নির্যাতনের শিকার স্ত্রী,স্বামী সুজন গ্রেফতার  Logo হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে জুয়া খেলার অপরাধে ৬ জনকে কারাদণ্ড ও অর্থদন্ড প্রদান!  Logo সিরাজগঞ্জে ডাকাতি প্রস্তুতিকালে রিভালবার ও গুলিসহ ৬ ডাকাত আটক  Logo খানসামায় সম্প্রতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা  Logo নাটোরে শিমুলের নেতৃত্বে সম্প্রীতি সমাবেশ ও শান্তির শোভাযাত্রা। Logo দিনাজপুর বিরামপুরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা

শুদ্ধ নাট্যচর্চার ৩ দশকে পা রেখে তীব্র গতিতে বিশ্বজয়ের স্বপ্ন নিয়ে মাঠে নামছে মেঘদূত নাট্য সম্প্রদায়

কাজল মুন্সি বার্তা সম্পাদকঃ / ১৮০ বার পঠিত
আপডেট : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১, ৫:৩০ অপরাহ্ণ
শুদ্ধ নাট্যচর্চার ৩ দশকে পা রেখে তীব্র গতিতে বিশ্বজয়ের স্বপ্ন ।

মেঘদূত নাট্য সম্প্রদায় ১৯৯১ সালের ২১ মার্চ প্রতিষ্ঠা লাভ করে। এর প্রতিষ্ঠাতা ছিলেন প্রয়াত বিশিষ্ট রূপসজ্জা শিল্পী নাট্যজন বঙ্গজীৎ দত্ত।নির্দেশক হিসেবে ছিলেন নাট্যজন আব্দুল গনি খোকন আর সাথে ছিলেন একঝাঁক তরুন নাটকর্মী।

মাঝে কয়েক বছর বিরতি হয়ে যায় প্রতিষ্ঠাতা আর নির্দেশকের প্রয়ানে।এ বছর দলটি ৩দশকে পা দিয়েছে আর তাই পুনরায় যাত্রা শুরু করেছে আরও উদ্যমে।সঙ্গে যুক্ত হয়েছে অনেকগুলো তরুন প্রান যারা সব বাঁধাকে দূরে ঠেলে সামনে এগিয়ে যেতে পিছু পা হবে না মোটেও।৩দশকে বহু কর্মসূচী রয়েছে দলটির।বর্তমান করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই যার বাস্তবায়ন শুরু হবে।এর মধ্যে একঝাঁক নবীন নাট্যকর্মীদের নিয়ে দেশের বরেন্য নাট্যজন ড. বাবুল বিশ্বাস এর রচনা ও নাট্যজন তোসাদ্দেক হোসাইন মান্না এর নির্দেশনায় পথনাটক “মানুষ” আসছে খুব শীঘ্রই।

এ নাটকটি বাংলাদেশের হাজার বছরের ঐতিহ্য অসাম্প্রদায়িত চেতনাকে উপজীব্য করে রচনা করা হয়েছে।যাতে সকল কিছুর উপরে আর সকল ভেদাভেদকে দূর করে মানুষকেই সবচেয়ে বড় করা হয়েছে।নাটকটি বর্তমান বাস্তবতায় একটা বড় ধরনের বার্তা পৌছে দেবে বলে বিশ্বাস নাটকটির সঙ্গে যুক্ত সকল কলাকুশলীর।

বর্তমানে দলটির নেতৃত্বে আছেন প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক নূরুজ্জামান দিপু, সঙ্গে আছেন শমশের আলী চৌধুরী, শেখ হাসান মহারথী, শংকর কুমার দাস,রেখা রানী গুন,এম শফি মন্ডল,এস এম মাশফিক আহমেদ অন্তর, শ্রী সুজন বিশ্বাসসহ প্রায় ৪০জন নিবেদিত নাট্য স্বজন। সকলের সহযোগিতায় এ দলটি নিশ্চয়ই বাংলা নাটকসহ বিশ্বনাট্য ভূবনে নিজেদের কৃতিত্বের স্বাক্ষর বহন করবে। জয় হোক নাটকের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Theme Park BD