সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০১:০৪ অপরাহ্ন
শিরোনাম :
Logo খুলনার কয়রায় সুন্দরবনের ওপর নির্ভরশীলদের মাঝে ছাতা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ। Logo চেয়ারম্যান নির্বাচিত হলে ব্যাক্তিগত টাকা দিয়ে জনগনের ট্যাক্স পরিশোধ করে দেওয়ার ওয়াদা  Logo নাটোরে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য উস্কানিদেয় শরিফুল ইসলাম রমজান। Logo নাটোর বাগাতিপাড়ায় নাইট ক্রিকেট খেলার আয়োজন করা হয়। Logo সিরাজগঞ্জের কামারখন্দে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ Logo হবিগঞ্জের চুনারুঘাটে দেবর ভাবি কে শিকলে বেধে নির্যাতনের ঘটনায় গ্রেফতার ১! Logo তাড়াশে পুঁজা মন্ডবে নগদ অর্থ ও চাল বিতরণ করেছেন বিশিষ্ট আওয়ামীলীগ নেতা মোসলেম উদ্দিন   Logo ঢাকা মহানগর আওয়ামীলীগের সদস্য নির্বাচিত হয়েছেন “দৈনিক বাংলার আলো ২৪” বার্তা সম্পাদক”কাজল” Logo দিনাজপুর বিরামপুরে মাইক্রোবাসের ধাক্কায় মটরসাইকেল চালক নিহত? Logo হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে র‍্যাবের অভিযানে ১হাজার ১০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার! 

দিনাজপুরে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, জননেতা এম.আব্দুর রহিমের  মৃত্যু বার্ষিকীতে জনসাধারণের শ্রদ্ধাঞ্জলি

রেজওয়ান আলী স্টাফ- রিপোর্টারঃ / ৪১ বার পঠিত
আপডেট : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১, ৯:৩২ পূর্বাহ্ণ
এম.আব্দুর রহিমের  মৃত্যু বার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি

দিনাজপুরে জননেতা এম.আব্দুর রহিমের  মৃত্যু বার্ষিকীতে জনসাধারণের শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেছেন।

জানা যায় যে, দিনাজপুরে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক,সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য,রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা “স্বাধীনতা পদক” প্রাপ্ত সাবেক সংসদ সদস্য প্রয়াত প্রবীন রাজনীতিক এ্যাডভোকেট এম.আব্দুর রহিমকে সর্বস্তরের মানুষ তার মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাভরে স্মরণ করলো সর্বস্তরের জনসাধারন। ৪ঠা (সেপ্টেম্বর) বিদ্যমান ছিল প্রয়াত জননেতার ৫মতম মৃত্যু বার্ষিকী।

উক্ত প্রয়াত জননেতার ৫ম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে “এম.আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র,দিনাজপুর”এর গৃহিত কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকাল সাড়ে ৯টায় টায় জেলা প্রশাসন কার্যালয় চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসুচির সূচনা হয়।
আজ সকাল ১১টায় দিনাজপুর সদর উপজেলার ৮নং শংকরপুর ইউনিয়নের জালালপুর গ্রামে প্রয়াত জননেতার সমাধিতে প্রথমে এম.আব্দুর রহিম সমাজকল্যান ও মুক্তিযুদ্ধ গবেষনা কেন্দ্রের পক্ষ হতে পুষ্পার্ঘ্য অর্পন করা হয়।

মরহুমের বড় ছেলে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও ছোট ছেলে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি শ্রদ্ধা জ্ঞাপন করেন। এর পর মুক্তিযোদ্ধা সংসদ,জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন, বিচার বিভাগ শ্রদ্ধা জ্ঞাপন করেন। শ্রদ্ধা জানান হাবিপ্রবির ভিসি প্রফেসর ড.মোঃ এম কামরুজ্জামান,জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী,পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন,বিপিএম,পিপিএম (বার),জেলা ও দায়রা জজ আব্দুল আজিজ ভ্ঞুা,এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ কাজী শামীম কবির,  কলেজের অধ্যক্ষ ডাঃ নাদির হোসেন, উপাধ্যক্ষ ডাঃ মমিনুল ইসলাম,সদর উপজেলা চেয়ারম্যান এমদাদ সরকার, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ,দিনাজপুর প্রেস ক্লাব সভাপতি স্বরুপ বকসী ও সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলার,গবেষণা কেন্দ্রের কার্যকরী সভাপতি শফিকুল হক ছুটু, সাধারন সম্পাদক চিত্ত ঘোষ,এম আব্দুর রহিম মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডাঃ নুরুজ্জামান,দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আর্টিষ্ট,দিনাজপুর শিল্প ও বণিক সমিতির নেতৃবৃন্দ,

শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ ও সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু,সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পদাক মমিনুল ইসলাম, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আটিস্ট এর নেতৃত্বে সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ, জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ,শহর ও সদর উপজেলা আওয়ামীলীগ,মহিলা লীগ,যুবলীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগ, তাতী লীগ,জেলা ক্রীড়া সংস্থা’র নেতৃবৃন্দসহ রাজনৈতি,সামাজিক, সাংস্কৃতিক নেতৃবৃন্দ।

এছাড়াও বিভিন্ন সংগঠন ও ইউনিয়নের বিভিন্ন চেয়ারম্যান শ্রদ্ধা জানান। দুপুর ১২টায় সমাধিস্থলে অনুষ্ঠিত হয় মিলাদ মাহফিল ও দোয়া পরিচালনা করেন মরহুমের বড় ছেলে বিচারপতি এম.ইনায়েতুর রহিম। দোয়া অনুষ্ঠানে দেশ ও জাতির কল্যাণ সাদনে বিশেষ ভাবে কামনায় সকলের মঙ্গল প্রার্থনা করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Theme Park BD