মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ১১:৫৭ অপরাহ্ন
শিরোনাম :

আত্রাই নদী খনন কাজে অনিয়মের অভিযোগ

ভুবন সেন, খানসামা উপজেলা প্রতিনিধিঃ / ৫২ বার পঠিত
আপডেট : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১, ১০:০৮ অপরাহ্ণ

উত্তরের জেলা দিনাজপুরের খানসামা উপজেলায় আত্রাই (করতোয়া) নদীতে উত্তর কাশিমনগর ও ফায়ার সার্ভিস স্টেশন হতে নরবলী বাজার পর্যন্ত প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে সাড়ে ৭ কি.মি নদীর খনন কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। এরই পরিপ্রেক্ষিতে তা সরেজমিনে পরিদর্শন করেন পানি উন্নয়ন বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তা, উপজেলা প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

রবিবার সকালে আত্রাই নদীর খননকাজ দেখতে সরেজমিনে আত্রাই সেতু ও খামারপাড়ার দাসপাড়া এলাকা পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম, পঞ্চগড় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী হাফিজুল হক, অফিসার ইনচার্জ শেখ কামাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন।

এসময় তাঁরা এলাকাবাসীর কাছে অভিযোগের বিষয়ে জানতে পারেন বেশিরভাগ নদীতে খনন কাজে ঠিকাদারি প্রতিষ্ঠান কোন ধরনের কাজ করে নি। আর যতটুকু কাজ করেছে তাও দায়সারা ভাবে খনন করে ঠিকাদারি প্রতিষ্ঠান চলে গেছে। এমতাবস্থায় নদী ভাঙ্গন রোধে তা পুনরায় খনন করে পানির গতিপথ ঠিক করে দিতে দাবি জানিয়েছেন এলাকাবাসী।

পরিদর্শন শেষে পঞ্চগড় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী হাফিজুল হক অভিযোগের সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, আমার যোগদানের পূর্বেই নদীর খনন কাজ করা হয়েছে। নদী খননে বিষয়টি গুরুত্বের সাথে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Theme Park BD