সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৬:০৪ অপরাহ্ন
শিরোনাম :
Logo সিরাজগঞ্জে  বিদ্যুৎস্পৃষ্টে এক নারীর মৃত্যু Logo খুলনার কয়রায় সুন্দরবনের ওপর নির্ভরশীলদের মাঝে ছাতা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ। Logo চেয়ারম্যান নির্বাচিত হলে ব্যাক্তিগত টাকা দিয়ে জনগনের ট্যাক্স পরিশোধ করে দেওয়ার ওয়াদা  Logo নাটোরে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য উস্কানিদেয় শরিফুল ইসলাম রমজান। Logo নাটোর বাগাতিপাড়ায় নাইট ক্রিকেট খেলার আয়োজন করা হয়। Logo সিরাজগঞ্জের কামারখন্দে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ Logo হবিগঞ্জের চুনারুঘাটে দেবর ভাবি কে শিকলে বেধে নির্যাতনের ঘটনায় গ্রেফতার ১! Logo তাড়াশে পুঁজা মন্ডবে নগদ অর্থ ও চাল বিতরণ করেছেন বিশিষ্ট আওয়ামীলীগ নেতা মোসলেম উদ্দিন   Logo ঢাকা মহানগর আওয়ামীলীগের সদস্য নির্বাচিত হয়েছেন “দৈনিক বাংলার আলো ২৪” বার্তা সম্পাদক”কাজল” Logo দিনাজপুর বিরামপুরে মাইক্রোবাসের ধাক্কায় মটরসাইকেল চালক নিহত?

নিজেদের কখনো ‘সংখ্যালঘু’ না ভাবতে হিন্দু ধর্মাবলম্বীদের প্রতি সেতুমন্ত্রীর আহ্বান

অনলাইন ডেস্কঃ / ৫০ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১, ৮:২৭ পূর্বাহ্ণ
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

রাষ্ট্রের নাগরিক হিসেবে সকলের সমান অধিকারের কথা তুলে ধরে নিজেদের ‘সংখ্যালঘু’ না ভাবতে হিন্দু ধর্মাবলম্বীদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৩০ আগস্ট) বিকেলে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে মহানগর সার্বজনীন পূজা উদযাপন কমিটির উদ্যোগে জন্মাষ্টমীর অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, হিন্দু ধর্মাবলম্বী যারা আছেন, আপনারা নিজেদের মাইনরিটি ভাববেন না। দেশের নাগরিক হিসেবে সকলের সমান সুযোগ ও অধিকার আপনাদের রয়েছে। নাগরিক হিসেবে একজন মুসলমানের রাষ্ট্রের প্রতি যে অধিকার তেমনি হিন্দু ধর্মাবলম্বীদেরও সমান অধিকার রয়েছে। বিভেদের কৃত্রিম প্রাচীর গড়তে যারা অপচেষ্টা করে তারা কোনো দিন সফল হবে না।

অসাম্প্রদায়িক চেতনা দিয়েই দেশকে গড়ে তুলতে হবে মন্তব্য করে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, মাঝে মধ্যে বিচ্ছিন্নভাবে একটি অশুভ চক্র, সাম্প্রদায়িক গোষ্ঠী এদেশের হাজার বছরের ঐতিহ্যে আঘাত আনার অপচেষ্টা করে যাচ্ছে। শেখ হাসিনা যতদিন আছেন, আপনাদের কোনো ভয় নাই।

খুলনার রূপসা ও সুনামগঞ্জের শাল্লাসহ ‘দুয়েকটি জায়গায় তুচ্ছ ঘটনা নিয়ে’ মন্দির ভাঙচুর ও বাড়িঘরে হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রকৃত দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে শুরু করছেন।

বিএনপি-জামাত জোট সরকারের শাসনের কথা তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ২০০১ সালে বিএনপি জোট সরকারের ভয়াবহ স্মৃতির কথা আপনাদের স্মরণ আছে? এখনো সেই ভয়াবহ স্মৃতি মুছে যায়নি, তখন সনাতন ধর্মাবলম্বীরা কত অসহায় ছিল, শতশত ঘরবাড়ি ধ্বংস করা হয়েছিল, কত নারী লাঞ্চিত হয়েছিল। যারা দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চায় তাদের বিরুদ্ধে শেখ হাসিনা সরকার কঠোর। অপকর্মকারীদের কোনো রাজনৈতিক দল নেই। আওয়ামী লীগের কেউ অপকর্মে জড়িত থাকলে, তাদেরও ছাড় দেওয়া হবে না। শেখ হাসিনা সরকার একটি অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়ে তুলতে বদ্ধপরিকর।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী মিলন কান্তি দত্তের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি শৈলেন্দ্রনাথ মজুমদার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জি বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Theme Park BD