মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৬:২০ অপরাহ্ন
শিরোনাম :
Logo সিরাজগঞ্জর-৬ উপনির্বাচন আপনারা নৌকায় ভোট দেন, আপনাদের আধুনিক শাহজাদপুর উপহার দিব প্রফেসর মেরিনা জাহান Logo খুলনার কয়রায় সিরাতুন নবী সঃ উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠান উদযাপন। Logo সিরাজগঞ্জ কারাগারে ধর্ষণ মামলার আসামির মৃত্যু Logo বিরামপুরে পুলিশের বিশেষ পৃথক অভিযানে কুখ্যাত মাদক ব্যবসায়ী ও জিআর পরোয়ানা আসামী নারী সহ গ্রেফতার ১০ Logo দিনাজপুর বিরামপুরে  আলু চাষে ব্যস্ত কৃষকেরা Logo শিক্ষিকা ফারহানা ইয়াসমিনের অপসারণ দাবিতে রবি’র শিক্ষার্থীর কীট’নাশক পান, মহাসড়ক অবরোধ Logo বাংলাদেশের উন্নয়নের তথ্য চিত্র তুলে ধরবে “সজীব ওয়াজেদ জয় পরিষদ” মতিউর রহমান টিপু Logo উল্লাপাড়ায় ফুলজোর নদী থেকে মাথাবিহীন অর্ধগলিত লাশ উদ্ধার। Logo সিরাজগঞ্জে বেলকুচি ও চৌহালী উপজেলায় একই দিনে ৪ টি বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনওঃ  Logo ময়মসিংহে বিজিবি সদস্যর আত্নহত্যা বেতনের টাকা পরিবার চালাতে ব্যর্থ অভাবের তাড়নায়  মাথায় গুলি ! 

দিনাজপুরে করোনা ভাইরাস সংক্রমণে ২জনের মৃত্যু,নতুন ৪৩ জনসহ মোট ১৩৯৪০ জন আক্রান্ত

রেজওয়ান আলী স্টাফ- রিপোর্টারঃ / ৮৪ বার পঠিত
আপডেট : রবিবার, ২২ আগস্ট, ২০২১, ৬:০৮ অপরাহ্ণ
ফাইল ছবি

 দিনাজপুরে গত দু’দিন করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুটা কমলেও আবারো সামান্য বেড়েছে। গত ২৪ ঘন্টায় নতুন আরো দুইজনের ও নতুন করে ৪৩ জন আক্রান্ত।

জেলায় এখন পর্যন্ত করোনায় ২৭৯ জনের মৃত্যু ও ১৩৯৪০  আক্রান্ত হয়েছেন। আর নতুন ৯৯ জনসহ এ পর্যন্ত ১৩৩৮৭ সুস্থ হয়েছেন। বর্তমানে জেলায় করোনায় আক্রান্ত সক্রিয় রোগি রয়েছে ২৭৪ জন।

এর মধ্যে হাসপাতালে ভর্তি ১২১ জন। এ বিষয়ে দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ এসব তথ্য নিশ্চিত করে জানান,রবিবার (২২ আগষ্ট) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ২৯৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে,এর মধ্যে ৪৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত।

সদর উপজেলায় একজন ও পার্বতীপুর উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। উক্ত আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ২৬ জন,বিরলে ১জন,বীরগঞ্জে ৪ জন, বোচাগঞ্জে ১জন,চিরিরবন্দর ৩ জন, খানসামায় ৫ জন ও পার্বতীপুর উপজেলায় ৩ জন।

রবিবার পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৫৭ শতাংশ। করোনা ভাইরাস সংক্রমণে আক্রান্ত ১৩৯৪০ জনের মধ্যে অর্ধেকের বেশী সদর উপজেলায় রয়েছে। এই উপজেলায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৬১৯ জন। আর এ পর্যন্ত ১৩২ জনের মৃত্যু। এ ছাড়া বিরলে মোট আক্রান্ত ৮৮৬ জন ও মোট মৃত্যু ২১ জন,বিরামপুরে আক্রান্ত ৫৮২ জন ও মৃত্যু ১২ জন,বীরগঞ্জে আক্রান্ত ৪৯৯ ও মৃত্যু ১২ জন,বোচাগঞ্জে আক্রান্ত ৬৫৫ জন ও মৃত্যু ২১ জন,চিরিরবন্দরে আক্রান্ত ৫৪৩ জন ও মৃত্যু ১৮ জন, ফুলবাড়ীতে আক্রান্ত ৬৫১ জন ও মৃত্যু ১১ জন,ঘোড়াঘাটে আক্রান্ত ১১১ জন, মৃত্যু একজন,হাকিমপুরে আক্রান্ত ৩০৫ জন জন ও মৃত্যু ৪ জন,কাহারোলে আক্রান্ত ৩২৯ হস ও মৃত্যু ৮ জন, খানসামায় আক্রান্ত ৩৬০ জন ও মৃত্যু ১০ জন,নবাবগঞ্জে আক্রান্ত ৩২৭ জন ও মৃত্যু ৬ জন এবং পার্বতীপুর উপজেলায় মোট আক্রান্ত হয়েছে ১০৭৩ জন ও মোট ২৩ জনের মৃত্যু হয়েছে। সিভিল সার্জন আরও জানান,বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগিদের জন্য মোট বেড রয়েছে ৪১৫টি। এর মধ্যে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ২০০টি, দিনাজপুর জেনারেল হাসপাতালে ৭৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসমূহে ১৪০টি।

এসব বেডের মধ্যে ২২ আগস্ট রবিবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন ১২১ জন। এর মধ্যে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তিকৃত রোগির সংখ্যা ৮৮ জন,দিনাজপুর জেনারেল হাসপাতালে ১৬ জন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসমূহে ১৭ জন। এসব রোগির মধ্যে কোভিড-১৯ পজিটিভ রোগি ৫১ জন ও করোনা উপসর্গ সম্বলিত রোগি রয়েছে ৭০ জন বলে তথ্য সূত্র মতে জানা যায়।।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Theme Park BD