বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :

নাটোরে এমপি শিমুল মানেই জনতার ঢল

রায়হান হোসেন উপজেলা প্রতিনিধি (নলডাঙ্গা, নাটোর) / ৪৮৯ বার পঠিত
আপডেট : সোমবার, ১৬ আগস্ট, ২০২১, ৪:৫৭ অপরাহ্ণ

মৃত্যু ভয়কে উপেক্ষা করে, বঙ্গবন্ধুর কন্যা  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে-
নাটোরের জনগণের মাঝে নিজেকে বিলিয়ে দেওয়া এবং নাটোরের জনগণের সর্বাত্মক সেবা নিশ্চিত করা একজন মানবিক নেতার নাম  আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুল এম.পি।
যিনি নাটোর সদর-নলডাঙ্গা থেকে নির্বাচিত মাননীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক।
এমপি শিমুল পথ বা রাস্তা,ঘাটে হাটলেও মিছিলে পরিনত হয়।
যার জ্বলন্ত প্রমান গতকাল নাটোরে অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের প্রোগ্রাম।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও  জাতীয় শোক দিবস উপলক্ষে নাটোরে পাল্টাপাল্টি বিভিন্ন প্রোগাম অনুষ্ঠিত হয়। 
তবে এমপি শিমুলের তত্বাবধানে গতকাল যেসকল প্রোগ্রাম নাটোরে অনুষ্ঠিত হয়েছে সেখানে সাধারণ জনতার  উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।
উল্লেখ্য যে, গতকাল রবিবার, নাটোর শহরের কান্দিভিটুয়া জেলা আওয়ামীলীগের অস্থায়ী কার্যলয়ে সকাল ৮.১৫মিনিটে দলীয় পতাকা উত্তোনের মাধ্যমে দিনের কর্মসূচী শুরু করেন এমপি শিমুল। 
দলীল নেতা,কর্মী, সমর্থক ও হাজারো সাধারণ জনতার ঢল নেমে আসে সেই  জেলা আওয়ামীলীগের অস্থায়ী কার্যলয়ে।
পরে দুপুর ১.০০ টার দিকে নাটোর কানাইখালী মাঠে ২০০০(দুই হাজার) সাধারণ মানুষের মাঝে তিনি শুকনা খাদ্য সামগ্রী (চাল,ডাল,তেল,নুডুলস সহ নিত্য প্রয়োজনীয় জিনিস পত্র), নগদ অর্থ ও হাজার হাজার মানুষের মাঝে তিনি তোবারকের  প্যাকেট বিতরন করেন!
কিন্তু আশ্চর্যের একটি বিষয়!
কিসের মিডিয়া? 
 কিসের লোকদেখানো সেলফি? 
এসব কোন কিছুতেই মনোযোগ নেই এমপি শিমুলের!
ইচ্ছে করলে তিনি স্টেজে বসে নেতাকর্মীদের মাধ্যমে হাজার হাজার গরিব দুস্থ মানুষের মাঝে খাদ্য ও নগদ অর্থ বিতরণ করাতে পারতেন – কিন্তু না এতে যে তার মনে তৃপ্তি বা শান্তি নেই – তীব্র গরমে অনান্য  নেতাকর্মী যখন আরামে ফ্যানের বাতাসে বসে কর্মসূচি পালন করছেন ঠিক তখন আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুল এমপি মহোদয় কখনো বড় খাবারের ডেগচী নিজ হাতে ভ্যানে তুলতে দেখা গেছে!  কখনো তার নিজস্ব অর্থায়ণে ট্রাক ভর্তি গরিব দুস্থ মানুষের জন্য খাদ্য সামগ্রী বিতরণের জন্য ট্রাকের উপরে নিজেই উঠে বিতরণ করছেন! মাথার ঘাম পায়ের নিচে, পাঞ্জাবিটা ভিজে একাকার, সকলকে শৃঙ্খল ভাবে খাদ্য গ্রহণের জন্য চিৎকার করতে করতে গলাটাও বসে গেছে সেদিকেও যেন ধ্যাণ নেই  এমপি শিমুলের।
তার মানবিক এই কাজ গুলো শুধু চেয়ে চেয়ে আমরা সাংবাদিক মহল দেখেছি আর একটা জিনিস তার মধ্যে উপলব্ধি করছি- তিনি ঠিক কেমন যেন আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন বঙ্গবন্ধুর পরিবারের সকল শহীদদের আমলনামায় নেকি পৌছানোর আশায়। 
তারপরও বিন্দুমাত্র যেন ক্লান্তি নেই শিমুল এমপির।
এদিকে দৈনিক বাংলার আলো ২৪ কে গতকাল উপস্থিত জনতার অনেকেই বলেছেন-“আমরা বঙ্গবন্ধুকে ভালোবেসে, এমপি শিমুলের ডাকে সারা দিয়ে  এই শোক দিবসের প্রোগামে এসেছি এবং শোক দিবসের কর্মসূচিতে এমপি শিমুলের এই সকল  মানবিক কর্মকান্ডগুলো সত্যিই আমাদের  মন জয় করে নিয়েছে।
আর তার  এই সকল মানবিক কর্মকান্ডের কারনেই শিমুল এম.পি যেখানেই যায় সেখানেই জনতার ঢল নেমে আসে।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Theme Park BD