বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০১:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে জুয়া খেলার অপরাধে ৬ জনকে কারাদণ্ড ও অর্থদন্ড প্রদান!  Logo সিরাজগঞ্জে ডাকাতি প্রস্তুতিকালে রিভালবার ও গুলিসহ ৬ ডাকাত আটক  Logo খানসামায় সম্প্রতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা  Logo নাটোরে শিমুলের নেতৃত্বে সম্প্রীতি সমাবেশ ও শান্তির শোভাযাত্রা। Logo দিনাজপুর বিরামপুরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা Logo বিরামপুরে শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন ও শেখ রাসেল দিবস পালিত Logo দিনজপুর বিরামপুরে ট্রাকের ধাক্কায় বৃদ্ধা নিহত Logo খানসামায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালিত Logo সিরাজগঞ্জে বেলকুচিতে গৃহবধূর রহস্য জনক মৃত্যু, শ্বশুর বাড়ির লোকজন উধাও Logo নাটোরে শেখ রাসেল এর জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন।

৬ বছর পর ভারত থেকে ফিরলেন দুই তরুণী

দৈনিক বাংলার আলো ২৪ ডেস্ক / ২৯ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১, ৯:৪৬ অপরাহ্ণ

বেনাপোল প্রতিনিধি:

ভারতে ছয় বছর কারাভোগের পর দেশে ফিরেছেন দুই তরুণী। মঙ্গলবার বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে প্রবেশ করেন তারা।

ফেরত আসা দুইজন হলেন- যশোরের অভয়নগর উপজেলার বাসরিয়া গ্রামের মো. শহীদ বিশ্বাসের মেয়ে মরিয়ম খাতুন ও সিরাজগঞ্জের উল্লাপাড়ার বিল্লালের মেয়ে মৌসুমী খাতুন।

বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা মুজিবুর রহমান জানান, ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে ওই দুইজনকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে আইনি সহায়তার জন্য জাস্টিস অ্যান্ড কেয়ার নামে একটি এনজিও তাদের গ্রহণ করবে।

বেনাপোল পোর্ট থানা ওসি মামুন খান বলেন, ট্রাভেল পারমিটের মাধ্যমে ফেরত আসা তরুণীদের ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে সংশ্লিষ্ট এনজিও সংস্থার কাছে তুলে দেওয়া হবে।

জাস্টিস অ্যান্ড কেয়ারের যশোর শাখার ফিল্ড অফিসার রোকেয়া খাতুন জানান, ভালো কাজের প্রলোভনে দালাল চক্রের খপ্পরে পড়ে ওই দুইজন ছয় বছর আগে ভারতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়েন। পরে অবৈধ অনুপ্রবেশের অপরাধে তাদের আদালতে সোপর্দ করা হয়। সেখান থেকে মুম্বাই শহরের রিমান্ড গায়ঘাট পার্টনার নামে একটি এনজিও তাদের ছাড়িয়ে নিজেদের হেফাজতে রাখে। সেখানে ছয় বছর থাকার পর দুই দেশের উচ্চ পর্যায়ে যোগাযোগের মাধ্যমে ওই দুই তরুণী দেশে ফিরেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Theme Park BD