বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৮:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo দিনাজপুর বিরামপুরে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  Logo হবিগঞ্জে র‍্যাব -৯সিপিসি-১অভিযানে ধর্ষন মামলার পলাতক আসামী গ্রেফতার Logo বিরামপুরে শীতকালীন সবজি ওঠায় দাম কমেছে স্বস্তি ফিরছে সাধারণ মানুষের! Logo সিরাজগঞ্জে বেলকুচিতে শিক্ষা অফিস সহকারীর বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ টাকা দিলেই ফাইল নড়ে Logo নবাবগঞ্জে যৌতুকের দাবিতে নির্যাতনের শিকার স্ত্রী,স্বামী সুজন গ্রেফতার  Logo হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে জুয়া খেলার অপরাধে ৬ জনকে কারাদণ্ড ও অর্থদন্ড প্রদান!  Logo সিরাজগঞ্জে ডাকাতি প্রস্তুতিকালে রিভালবার ও গুলিসহ ৬ ডাকাত আটক  Logo খানসামায় সম্প্রতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা  Logo নাটোরে শিমুলের নেতৃত্বে সম্প্রীতি সমাবেশ ও শান্তির শোভাযাত্রা। Logo দিনাজপুর বিরামপুরে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা

জনসচেতনতা বাড়াতে কেরানীগঞ্জের মসজিদে পুলিশ

দৈনিক বাংলার আলো ২৪ ডেস্ক / ৪০ বার পঠিত
আপডেট : শনিবার, ১৭ জুলাই, ২০২১, ১:৫৩ পূর্বাহ্ণ

কেরানীগঞ্জ  প্রতিনিধি (ঢাকা)

করোনাভাইরাস সংক্রমণ রোধে জনসচেতনতা বাড়াতে সর্বস্তরের মানুষকে স্বাস্থ্যবিধি প্রতিপালনে উদ্বুদ্ধ করা, আসন্ন ঈদুল আজহায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ সামাজিক অবক্ষয় প্রতিরোধে করণীয় নিয়ে জনসাধারণের মধ্যে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে পুলিশ।

বিশ্বে চলমান মহামারি করোনা প্রতিরোধে নিজেকে সুরক্ষা রখার জন্য সবাইকে মাক্স পড়া ও সাবান দিয়ে হাত ধোয়ার আহবান জানান আইন-শৃঙ্খলা বাহিনী। এর ধারাবাহিকতায় কেরানীগঞ্জ মডেল থানার ওসি আবু ছালাম মিয়া পিপিএম গতকাল শুক্রবার জুমার নামাজ আদায় করেন জিনজিরা ইউনিয়নের আমিরাবাগ জামে মসজিদে। অপরদিকে দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি আবুল কালম আজাদ জুমার নামাজ আদায় করেন শুভাঢ্যা ইউনিয়নের কলিগঞ্জ বড় মসজিদে জুমার নামাজ আদায় করেন।

মহামারি করোনায় সবাইকে মাক্স পড়ার আহবান জানিয়ে ওসিদ্বয় বলেন, আপনারা নিজেরা বাঁচুন পরিবারকেও বাঁচান। মাহামারি করোনায় কে কি অবস্থায় থাকব কেউ বলতে পারছি না। তাই আমরা যদি ঘর থেকে বের হওয়ার সময় নিজে সচেতন হই তাহলে সমাজও সচেতন হবে আর পরিবেশ ভালো থাকবে।

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আমরা সম্মিলিতভাবে কোরবানির হাটে যাবো, কোরবানির পশু ক্রয় করব। এখানে যদি আমি সচেতন না হয়ে যাই, আমার অসুখ হতে পারে, হতে পারে করোনা। আর করোনা হলে থাকতে হবে এক ঘরে বন্দি। কেউ কক্ষে আসবে না কেউ পাশে থাকবে না। স্ত্রী-সন্তান, মা-বাবা কেউ পাশে রবে না। তখন শুধু মনে হবে এখন যদি আমি মরে যাই আমার পরিবার আমার লাশটি দেখতে পরবে না। আমার পরিবার আমার নামাজে জানাজাও দিতে পারবে না। আর মাক্স পড়ে যদি আমি সচেতন হয়ে থাকি তাহলে আল্লাহ তায়ালা যতক্ষণ আমার হায়াত রেখেছেন ততক্ষণ অন্তত ভালো থাকব। ওসিদ্বয় খুতবার আগে এ রকম বিভিন্ন উপদেশমূলক বক্তব্য রাখে মসজিদে। তারা আরেকটি বিষয় নিয়ে আলোচনা করে।

বর্তমানে আমাদের আলেম সমাজ দুভাগে ভাগ করেছেন। সাদ পন্থি আর জুবায়ের পন্থি। এ দু’পন্থির ভেতর মাঝে মাধ্যে গন্ডগোলের সৃষ্টি হয়। তাদের বেলায়ও ওসিদ্বয় বলেন, মহামারি করোনাকালীন সময়ে আপনারা আপনাদের সব কার্যক্রম বন্ধ রাখেন। দেশের পরিস্থিতি ভালো হলে আমরা সবাই একত্রে বসে সিদ্ধান্ত নেওয়া যাবে কে কিভাবে তাদের তামিল করবে। ইসলাম শান্তির ধর্ম। নবী ও সাহাবীরা যুদ্ধ করেছে ইসলাম প্রচার করার জন্য আর বর্তমানে ইসলামকে ভাগ করার জন্য যুদ্ধ করতে দেখা যায়।

উল্লেখ্য, দেশব্যাপী পুলিশের সেবাকে মানুষের দাড় প্রান্তে পৌঁছে দেওয়ার জন্য বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) বিভিন্ন যুগোপযোগী কার্যক্রম গ্রহণ করেছেন। যার ধারাবাহিকতায় ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)-এর নির্দেশে ঢাকা জেলার কেরানীগঞ্জ মডেল ও দক্ষিণ কেরানীগঞ্জ থানায় বিভিন্ন কার্যক্রম পরিচালিত হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Theme Park BD