শুক্রবার, ২০ মে ২০২২, ১১:৩৫ অপরাহ্ন

৪ বছর পর সচিবদের নিয়ে বৈঠকে প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্কঃ / ১২১ বার পঠিত
আপডেট : বুধবার, ১৮ আগস্ট, ২০২১, ১:০৬ অপরাহ্ণ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফাইল-ছবি।

দীর্ঘ ৪ বছর পর প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের নিয়ে ‘সচিব সভা’ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১৮ আগস্ট) রাজধানীর এনইসি সম্মেলন কক্ষে সকাল ১০টায় বৈঠক শুরু হয়। সভায় সরকারপ্রধান শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়েছেন।

এর আগে সরকারপ্রধানের উপস্থিতিতে সর্বশেষ সচিবসভা অনুষ্ঠিত হয় ২০১৭ সালের জুলাই মাসে। এরপর গত ৪ জুলাই ৪ বছর পর সরকারপ্রধানের উপস্থিতিতে সচিবসভা করার উদ্যোগ নেওয়া হয়েছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে ওই দিনের সভা স্থগিত করা হয়। এখন লকডাউন তুলে দেওয়ায় বুধবার নতুন করে সচিবসভা অনুষ্ঠিত হচ্ছে।

জানা যায়, সচিবদের নিয়ে প্রতিবছর একটি বিশেষ সভা করেন সরকারপ্রধান। সচিবসভা করার এই রীতি প্রতিবছরই পালিত হয়। তবে কোনো কোনো বছর সরকারপ্রধান উপস্থিত না থাকলেও সভা অনুষ্ঠিত হয়। তবে এবার প্রধানমন্ত্রী সভায় উপস্থিত থাকার সম্মতি দেওয়ায় সভার গুরুত্ব বাড়ছে। সারা বছর একটি দিন, একটি বৈঠকে সরকারপ্রধানকে পাওয়ার জন্য সচিবরা অপেক্ষা করেন বলে জানা গেছে।

গত ৪ জুলাই যখন সচিবসভার তারিখ নির্ধারিত হয়েছিল, তখন সভার অ্যাজেন্ডার মধ্যে খাদ্য নিরাপত্তা, করোনাকালে অর্থনীতি সুসংহত রাখা, সরকারি খাতের আর্থিক বিধি-বিধান কঠোরভাবে অনুসরণ, প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতা রাখা, ভূমিকম্প, অগ্নিকাণ্ড, বন্যা ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় প্রয়োজনীয় প্রস্তুতি এবং বিবিধ বিষয়কে কেন্দ্র করে সচিবসভার অ্যাজেন্ডা তৈরি হয়েছিল। কিন্তু আজকের নির্ধারিত সভার জন্য পৃথকভাবে কোনো অ্যাজেন্ডা নির্ধারণ করা হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন

ফেসবুকে আমরা

Theme Customized By BD It Host
%d bloggers like this:
%d bloggers like this: