শুক্রবার, ২০ মে ২০২২, ১১:০৩ অপরাহ্ন

২৬ শে ফেব্রুয়ারির পর করোনা টিকা প্রথম ডোজ বন্ধ হচ্ছে!

অনলাইন ডেস্কঃ / ৭২ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ৯:০৯ অপরাহ্ণ
প্রথম ডোজ বন্ধ হচ্ছে।

  •  আসছে আগামী ২৬ শে ফেব্রুয়ারি দেশে এক কোটি ডোজ করোনা ভাইরাসের টিকা দেওয়ার পর প্রথম ডোজ বন্ধ রাখা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর।

 

  • স্বাস্থ্য অধিদপ্তরের হিসেবে সোমবার পর্যন্ত সারা দেশে করোনা ভাইরাসের টিকার প্রথম পেয়েছেন ১০ কোটি ৯ লাখ ১১ হাজারের বেশি মানুষ যা দেশের মোট জনসংখ্যার ৬০ শতাংশের মতো প্রায় । তার ভিতরে সাত কোটি ১৪ লাখ ৭৫ হাজারের বেশি মানুষ দ্বিতীয় ডোজ এবং ২৬ লাখ ৯৪ হাজার বেশি মানুষ তৃতীয় ডোজ পেয়েছেন।

 

  • আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাক্তার এ বি এম খুরশিদ আলম এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অধ্যাপক এবিএম খুরশিদ আলম বলেন ২৬ শে ফেব্রুয়ারি সারাদেশে এক দিনে ১ কোটি কোভিট টিকা দেওয়ার কার্যক্রম পরিচালিত হবে এরপর দ্বিতীয় ডোজ এবং বুষ্টার্ডস কার্যক্রম আরো গতিশীল করা হবে তখন আমরা দ্বিতীয় ডোজ এবং বুস্টার নিয়ে ব্যস্ত থাকবো। কাজেই যারা এখনো করোনা ভাইরাসের টিকা প্রথম ডোজ নেননি তারা বিলম্ব না করে নিকটস্থ টিকাদান কেন্দ্রে থেকে টিকা নিয়ে নিন।

 

  • তিনি আরো বলেন, আমরা দেখেছি যারা করোনা ভাইরাসের টিকা নিয়েছেন তাদের মধ্যে মৃত্যুর হার কম এবং হাসপাতালে ভর্তি হওয়ার সংখ্যাও তাদের মধ্যে কম এ অবস্থায় আমরা সবাইকে আহবান করছি সবাই করোনার টিকা নিন এবং নিজেকে সুরক্ষিত রাখুন দেশকে সুরক্ষিত রাখুন। গেল বছরের ৭ই ফেব্রুয়ারি করোনাভাইরাস এর টিকা প্রথম দেওয়া শুরু হয় দুই মাস পর ৮ এপ্রিল শুরু হয় দ্বিতীয় ডোজ দেওয়ার কার্যক্রম আর গত বছরের ২৮ শে ডিসেম্বর তৃতীয় বুস্টার দেওয়া শুরু করে স্বাস্থ্য অধিদপ্তর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন

ফেসবুকে আমরা

Theme Customized By BD It Host
%d bloggers like this:
%d bloggers like this: