মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৯:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo আগামীকালের মধ্যে ডা. মুরাদ হাসানকে মন্ত্রীসভা থেকে পদত্যাগের নির্দেশ- প্রধানমন্ত্রী Logo দিনাজপুর বিরামপুর ৬ ডিসেম্বর মুক্ত দিবস পালিত Logo জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদকে প্রত্যাহারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান Logo খুলনার কয়রায় গাতির ঘেরীয় বেড়ীবাঁধ ভেঙে প্লাবিত ২ গ্রাম! Logo সিরাজগঞ্জে অধ্যক্ষের বাস ভবনের গেট সংলগ্নে ২টি ককটেল বোমা উদ্ধার Logo নাটোরে সম্পা সরকার নিখোঁজ! Logo নাটোর দিঘাপতিয়ায় মানসিক প্রতিবন্ধীকে ছুরির আঘাত! Logo কক্সবাজার হোটেল থেকে সিরাজগঞ্জের এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ Logo তাড়াশে দলীয় মনোনয়ন না পাওয়ায় অফিস ভাঙচুর জুতা মারলেন ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতির ছবিতে! Logo জামালপুরে সাংবাদিকদের পিটিয়ে চামড়া তুলে ফেলার হুমকী-মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

২৬ কোটি টাকা আত্মসাৎ: সাধারণ বীমার সাবেক ম্যানেজার রিমান্ডে

দৈনিক বাংলার আলো ২৪ ডেস্ক / ৭৬ বার পঠিত
আপডেট : সোমবার, ১৯ জুলাই, ২০২১, ৮:৪৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

২৬ কোটি ১৪ লাখ ৯৮ হাজার টাকা আত্মসাতের অভিযোগ দুদকের করা মামলায় সাধারণ বীমা কর্পোরেশনের নিউ মার্কেট শাখার সাবেক ম্যানেজার মো. আবুল কাশেমের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার ঢাকা দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত শুনানি শেষে এই রিমান্ড মঞ্জুর করেন।

এদিন সকালে আসামি মো. আবুল কাশেমকে রাজধানীর মতিঝিল এলাকা থেকে গ্রেফতার করা হয়। এরপর তাকে আদালতে হাজির করা হয়। এসময় মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক আসামির তিন দিনের রিমান্ডে নিতে আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।এর আগে, গত বছরের ৯ নভেম্বর দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বাদী হয়ে মো. আবুল কাশেমের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, সাধারণ বীমার প্রধান কার্যালয়ের শাখা-৯ নিউ মার্কেটের সাবেক ম্যানেজার ও শাখা প্রধান আবুল কাশেম অপরাধজনক বিশ্বাসভঙ্গের মাধ্যমে ক্ষমতার অপব্যবহার করেন। তিনি প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে তৈরি নথিকে আসল হিসেবে ব্যবহার করে ব্যাংক হিসাব খোলেন। তিনি ওই হিসাবে বীমা প্রিমিয়ামের টাকা জমা করে ওই টাকা থেকে ২৬ কোটি ১৪ লাখ ৯৮ হাজার ২০৩ নগদ তুলে নেন। পরে তিনি এসব অর্থ ব্যাংক হিসাবে স্থানান্তর করে আত্মসাৎ করেন। এসব অর্থ বৈধ করার উদ্দেশে হস্তান্তর, রূপান্তর ও স্থানান্তরও করেন। যা দণ্ডবিধি, দুদক আইন ও অর্থপাচার প্রতিরোধ আইনে শাস্তিযোগ্য অপরাধ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Bd It Host
%d bloggers like this:
%d bloggers like this: