সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০১:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
Logo সিরাজগঞ্জে শাহজাদপুর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে চুল কর্তন স্বপদে বহাল শিক্ষক ফারহানা Logo সিরাজগঞ্জে উল্লাপাড়ায় ভোটের তথ্য সংগ্রহে গিয়ে ছাত্রলীগের মারধরে আহত দুই সাংবাদিক  Logo দূর্নীতি ও জালিয়াতির কারিগর আব্বাস বাহিনীর ষড়যন্ত্রে বিধ্বস্ত সাংবাদিক পরিবার Logo খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসা-মুক্তি ও দ্রব্য মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপির লিফলেট বিতরণ Logo সিরাজগঞ্জে শাহজাদপুরে নব নির্বাচিত এমপি প্রফেসর মেরিনা জাহান কবিতাকে ফুলেল শুভেচছা   Logo সিরাজগঞ্জে আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হলো আঞ্চলিক ইজতেমা Logo সিরাজগঞ্জে কেক কাটার মধ্যদিয়ে শেষ হলো নদী বাঁচাও আন্দোলনের প্রতিষ্ঠা বার্ষিকী  Logo খানসামায় পুকরের পানিতে ডুবে এক শিশুর মর্মান্তিক মৃত্যু  Logo শাহজাদপুরে ছেলের লাশ টয়লেটের ট্যাংকিতে পুঁতে ভোট প্রার্থনায় পিতা-মাতা Logo ৭নং লালোর ইউপি নির্বাচনে ৭নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী মোঃ জাহাঙ্গীর সরদার।

১৪ কেজি তরল সোনাসহ তিনজন গ্রেপ্তার

দৈনিক বাংলার আলো ২৪ ডেস্ক / ৪১ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১, ১১:৩৩ অপরাহ্ণ

অনলাইন নিউজ ডেস্ক:

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনুমানিক ১৪ কেজি সোনাসহ তিনজন যাত্রীকে গ্রেপ্তার করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ। টার্কিশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে আজ ভোর ৫টায় এই তিন যাত্রী ঢাকায় অবতরণ করেন। পরে বিমানবন্দরের কাস্টমস এলাকা পার হলে এয়ারপোর্ট আর্মড পুলিশের গোয়েন্দা দল তাদের আটক করে।

আটককৃতরা হলেন- রিয়াজুল হাসান (৪৩), মোহাম্মদ আমিন (৩৫), মোকারাম খাঁন (৩৩)।

জানা যায়, কাস্টমস ফাঁকি দেওয়ার জন্য বিশেষ পদ্ধতিতে স্বর্ণ গুড়া করে এক ধরনের তরলের সঙ্গে মিশিয়ে পেস্টের মতো করে এই স্বর্ণ নিয়ে বিমানবন্দর থেকে বেরিয়ে যাওয়ার সময় তাদের আটক করা হয়।

এয়ারপোর্ট আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ জিয়াউল হক জানান, টিকে ৭১২ ফ্লাইটে স্বর্ণ চোরাচালানের চেষ্টা হতে পারে এই গোয়েন্দা তথ্য পাওয়ার পর বিমানবন্দর এলাকায় সতর্ক অবস্থান নেয় এপিবিএন। নির্ধারিত ফ্লাইটটি ল্যান্ড করার পর কাস্টমস আনুষ্ঠানিকতা শেষ করার পর ওই তিন যাত্রীকে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, আটকের সময় জিজ্ঞাসাবাদ করলে প্রথমে স্বর্ণ চোরাচালানের কথা অস্বীকার করলেও তল্লাশির পর তাদের শরীরের বিভিন্ন অংশে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় স্বর্ণ পাওয়া যায়। মোলায়েম পেস্টের মতো এক ধরনের তরলের উপস্থিতি লক্ষ্য করা যায় এই স্বর্ণে। তিনজন যাত্রীকেই তল্লাশির পর তাদের কাছ থেকে প্রায় ১৪ কেজি স্বর্ণ উদ্ধার করা হয়।

অভিযুক্তদের জিজ্ঞাসাবাদে জানা যায়, শুল্ক ফাঁকি দেওয়ার উদ্দেশ্যেই এই বিশেষ কৌশলে তারা স্বর্ণ চোরাচালানের চেষ্টা করছিলেন। নরম এই স্বর্ণের দাম তুলনামূলক কম হওয়ায় বেশি লাভের আশায় এই স্বর্ণ তারা ঈদের আগে চোরাচালানের চেষ্টা করেন। ঢাকায় ব্যবসায়ীদের কাছে এই স্বর্ণ বিক্রি করার মাধ্যমে বড় অংকের অর্থলাভের লোভেই এই পথে পা বাড়ান তারা। ইস্তাম্বুলে এক ভারতীয় নাগরিকের কাছ থেকে তারা এই স্বর্ণ সংগ্রহ করেন বলে জিজ্ঞাসাবাদে জানা যায়।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক আরো জানান, উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য আট কোটি পঞ্চাশ লাখ টাকা। তিন আসামির বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Bd It Host
%d bloggers like this:
%d bloggers like this: