বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৭:৩০ অপরাহ্ন
শিরোনাম :
Logo মানিকের স্বপ্ন ছিল ব্যাংকার হওয়ার সংসারের হাল ধরতে গিয়ে হয়ে গেলেন উদ্যোক্তা  Logo বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবি বিএনপির! Logo কয়রার ঘুগরাকাটী ও বাগালীর একমাত্র সড়কটি হুমকির মুখে! Logo সিরাজগঞ্জে শাহজাদপুরে দুর্ধর্ষ ডাকাতি, টাকা ও স্বর্ণালঙ্কার লুট, আহত ২ Logo চাটমোহর থানা ,পাবনার অভিযানে দুই জন মাদক ব্যবসায়ীকে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার। Logo হবিগঞ্জে গোপায়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যানের বিজয় ঠেকাতে প্রশাসন কে ভুল তথ্য দিয়ে মিজবাহউল বারী কে গ্রেফতার! Logo বুকফাঁটা আর্তনাদ আর বোবা কান্নার শিকার গোলাম রাব্বানী !? Logo উল্লাপাড়ার নির্বাচনী সহিংসতায় এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু Logo নির্বাচনী দায়িত্ব পালনকালে সিরাজগঞ্জে এক পুলিশ কর্মকর্তার মৃত্যু Logo সিরাজগঞ্জে শাহজাদপুর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে চুল কর্তন স্বপদে বহাল শিক্ষক ফারহানা

সোমবার থেকে বসছেন হাইকোর্টের মাত্র ৩টি বেঞ্চ

দৈনিক বাংলার আলো ২৪ ডেস্ক / ৪০ বার পঠিত
আপডেট : শনিবার, ২৪ জুলাই, ২০২১, ৭:৪৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক:

করোনাভাইরাসের সংক্রমণের প্রেক্ষাপটে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের কারণে স্বাভাবিক বিচার কাজ বন্ধ থাকলেও অতীব জরুরী বিষয়ে শুনানি ও প্রয়োজনীয় আদেশের জন্য সোমবার থেকে হাইকোর্ট বিভাগে মাত্র তিনটি বেঞ্চ বসছেন। তাও সেগুলো একক বেঞ্চ। শনিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এ বেঞ্চ তিনটি গঠন করেছেন।

যে তিন বিচারপতিকে নিয়ে পৃথক তিনটি একক বেঞ্চ গঠন করা হয়েছে তারা হলেন-বিচারপতি এম. ইনায়েতুর রহিম, বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি কে এম কামরুল কাদের। এই তিনটি একক বেঞ্চ ‘আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার আইন ২০২০’ এবং সুপ্রিম কোর্ট কর্তৃক জারি করা ‘প্র্যাকটিস ডাইরেকশন’ অনুসরণ করে ভার্চুয়াল উপস্থিতিরি মাধ্যমে বিচার কাজ পরিচালনা করবেন।

হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানীর স্বাক্ষরে জারি করা পৃথক এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিচারপতি এম. ইনায়েতুর রহিমের বেঞ্চ ২৬, ২৭ ও ২৯ জুলাই বেলা ১১টা থেকে বেলা একটা পর্যন্ত; বিচারপতি জে বি এম হাসানের বেঞ্চ ২৬, ২৭ ও ২৮ জুলাই বেলা ১১টা থেকে বেলা সোয়া একটা পর্যন্ত এবং বিচারপতি কে এম কামরুল কাদেরের বেঞ্চ ২৬ ও ২৮ জুলাই বেলা ১১টা থেকে বেলা একটা পর্যন্ত বসবেন। এই তিনটি বেঞ্চে আবেদন করার জন্য পৃথক তিনটি ই-মেইল একাউন্ট খোলা হয়েছে।

এর আগে প্রধান বিচারপতির সভাপতিত্বে শুক্রবার বিকেলে অনুষ্ঠিত সুপ্রিম কোর্টের ফুলকোর্ট সভায় তিনটি বেঞ্চ খোলা রাখার সিদ্ধান্ত হয়। সুপ্রিম কোর্টের আপিল বিভাগ এবং হাইকোর্ট বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে এই ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হয়। এ সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় যে, করোনা ভাইরাস জনিত উদ্ভূত পরিস্থিতিতে সরকার কর্তৃক ঘোষিত কঠোর লকডাউনের সময় হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম আগামী ৫ আগষ্ট পর্যন্ত সীমিত পরিসরে পরিচালিত হবে। এ সময়ে হাইকোর্ট বিভাগে রিট ও দেওয়ানী, ফৌজদারি এবং কম্পানি ও এডমিরালটি সংক্রান্তে একটি করে মোট তিনটি বেঞ্চ খোলা থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Bd It Host
%d bloggers like this:
%d bloggers like this: