শুক্রবার, ২০ মে ২০২২, ১০:১৪ অপরাহ্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের বিরুদ্ধে থানায় নাটোরের ”এমপি শিমুলের” অভিযোগ !

মানিক ভূঁইয়া(পাশা) জেলা প্রতিনিধি নাটোরঃ / ২৭০ বার পঠিত
আপডেট : সোমবার, ৯ আগস্ট, ২০২১, ৪:১৩ অপরাহ্ণ
আলহাজ্ব মোঃ শফিকুল ইসলাম শিমুল এমপি।

রাবি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. সুজিত সরকারের বিরুদ্ধে রাজশাহী বোয়ালিয়া মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দিয়েছেন নাটোর-২ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ শফিকুল ইসলাম শিমুল এমপি.।

গতকাল রোববার (৮ই আগস্ট) রাত ১১টার সময় রাজশহী বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে অভিযোগটি জমা দেন তিনি। তবে এখনো সাধারণ ডায়েরি (জি,ডি) হিসেবে অভিযোগটি রেকর্ড করা হয়নি।

নাটোর-২ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ শফিকুল ইসলাম শিমুল এমপি বলেন, “রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সুজিত সরকার অনলাইন আইপি টিভিতে আমাকে সন্ত্রাসী, আমার কোনো রাজনৈতিক সংস্কৃতি নেই ইত্যাদি বলে আমার সামাজিক ও রাজনৈতিক সুনাম ক্ষুণ্ণ ও মানহানির অপরাধ করেছেন। এছাড়া আমার বিরুদ্ধে থানায় মিথ্যা-ভুয়া জিডি করে আমার সন্মানহানি করেছেন।

আলহাজ্ব মোঃ শফিকুল ইসলাম শিমুল এমপি আরো বলেন, “আমার নামে মিথ্যা অভিযোগ করায় আমার নির্বাচনী এলাকায় নেতাকর্মীদের মধ্যে উত্তেজনার ঝড় উঠেছে। এতে আইনশৃঙ্খলা অবনতি হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে নাটোর জেলায়।” ঘটনাটির দ্রুত সরেজমিনে তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবী করেন সংসদ সদস্য।

আলহাজ্ব মোঃ শফিকুল ইসলাম শিমুল এমপি আরা বলেন, “নাটোর জেলার ইতিহাস ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ— বইয়ে আমার বাবার নামে মিথ্যা তথ্য দেওয়ার অপরাধে নাটোর আদালতে তার বিরুেদ্ধে মামলা করবো।

রাজশাহীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ জানান, নাটোরের সংসদ সদস্য বোয়ালিয়া থানায় একটি অভিযোগ জমা দিয়েছেন। ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগটি যাচাই-বাছাই করার প্রয়োজন আছে। আমরা আলামত সংগ্রহ করেছি। তদন্ত করার পর অভিযোগের সত্যতা পেলে রেকর্ড করা হবে বলেও জানান (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ।

গতো ২৯ জুলাই প্রাণনাশের হুমকির অভিযোগ এনে এমপি শফিকুল ইসলাম শিমুলের বিরুদ্ধে বোয়ালিয়া মডেল থানায় জিডি করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক সুজিত সরকার। জিডিতে অধ্যাপক সুজিত কুমার উল্লেখ করেছিলেন, তিনি ২০০৯ সালে ‘নাটোর জেলার ইতিহাস ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ’ নামক একটি গ্রন্থ প্রকাশ করেন। যার প্রথম ও দ্বিতীয় সংস্করণ প্রকাশিত হয় ২০১০ ও ২০২১ সালে। বইয়ের ৬০০ নম্বর পাতায় ২১ নম্বর রাজাকার তালিকায় নাটোর-২ এর সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বাবা ‘হাসান আলী সরদার’ এর নাম প্রকাশ করা হয়েছে। এর প্রেক্ষিতে এমপি শিমুলের পক্ষে অবস্থান নিয়ে অপরিচিত অনেকেই তাকে প্রাণনাশের হুমকি দিচ্ছেন।

নাটোর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ শফিকুল ইসলাম শিমুলের বিরুদ্ধে হুমকির অভিযোগের কোনো সত্যতা না পাওয়ায় অধ্যাপক সুজিত সরকারের করা সাধারণ ডায়েরি (জিডি) খারিজ করে দেয় রাজশাহী বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন

ফেসবুকে আমরা

Theme Customized By BD It Host
%d bloggers like this:
%d bloggers like this: