সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০২:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo দিনাজপুর হাকিমপুর হিলি সীমান্তে বিএসএফ আটক করে দুই শিক্ষার্থীকে Logo না ফেরার দেশে চলে গেলেন লোহাগড়া থানার এস আই রফিকুল ইসলাম Logo নাটোরে বাংলাদেশ আওয়ামীলীগ সমর্থীত নৌকা প্রতিক নিয়ে উমা চৌধুরী জলি বিজয়ী Logo নান্দাইলের’ শেরপুর ইউনিয়ন প্রবাসী ঐক্য পরিষদ’ এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ Logo জয়পুরহাট এক্সক্লুসিভ শো-রুম উদ্বোধন  Logo চাঁপাই নবাবগঞ্জ উপজেলার নারায়নপুর ইউনিয়নের অধিকাংশ রাস্তায় চলছে মাটি ভরাট এর কাজ Logo ইকো’২৪ বছর পেরিয়ে  ২৫ বছর পদার্পণে আলোচনা সভা Logo জয়পুরহাটে অসহায় দরিদ্র নারীদের মাঝে কম্বল বিতরন Logo লোহাগড়ার জয়পুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ হোসেন মহত এর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া  Logo চাঁপাই নবাবগঞ্জে ওয়ার্ড পর্যায়ে কভিত 19 টিকাদান কর্মসূচী শুরু

রাজশাহী বিভাগের ১২টি থানায় দায়িত্বরত কনস্টেবলদের গণ বদলি

জসিম উদ্দিন জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জঃ / ৪৬ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি, ২০২২, ৮:৪৬ অপরাহ্ণ

রাজশাহী নগর পুলিশের (আরএমপি) ১২টি থানায় দায়িত্বরত কনস্টেবলদের গণবদলি করা হয়েছে। সম্প্রতি পুলিশ প্রধান ড. বেনজীর আহমেদের রাজশাহী সফরের পর আরএমপির ১২ থানার ৬৬৭ জন কনস্টেবলের রদবদল হয়েছে। আগামী ১৫ জানুয়ারির মধ্যে তাদের বদলিকৃত কর্মস্থলে যোগদানের আদেশ দেওয়া হয়েছে।

এর আগে গত ২০ ডিসেম্বর আরএমপির বিভিন্ন থানা ও ফাঁড়িতে কর্মরত ১০৫ জন এসআই, ১১০ জন এএসআই, একজন টিএসআই এবং দুজন এটিএসআইকে বদলি করা হয়।
সংশ্লিষ্ট সূত্র বলছে, অনেক পুলিশ সদস্য একই থানায় বছরের পর বছর ধরে ছিলেন। এ জন্যই তাদের অন্য জায়গায় বদলি করা হচ্ছে। নানা বিতর্কেও জড়াচ্ছিলেন তারা। আরএমপিকে ঢেলে সাজাতে বদলি শুরু করেছেন আরএমপি কমিশনার। প্রথম দফায় ২১৮ জনকে বদলির বিষয়টি পুলিশ সদর দফতর ইতিবাচক হিসেবে দেখেছে। ফলে কনস্টেবলদেরও একযোগে বদলি করা হয়।
আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, কেউ কেউ একই থানায় পাঁচ বছর থেকে ১৩ বছর পর্যন্ত ছিলেন। এখন যারা কম গুরুত্বপূর্ণ থানাগুলোতে ছিলেন, তারাও তো ভালো থানায় আসতে চান। সে কারণে এই রদবদল করা হয়েছে। এতে পুলিশের কার্যক্রমে আরও গতি ফিরবে। নতুন জায়গায় নতুন উদ্যোমে পুলিশ সদস্যরা কাজ করবেন। সে কারণেই এই বদলি।
তিনি বলেন, যাদের বদলি করা হয়েছে তারা তো দীর্ঘ সময় ধরেই এক জায়গায় ছিলেন। এখানে তাদের পরিবার আছে। সবকিছু নিয়ে নতুন জায়গায় যাওয়ার জন্য আগামী ১৫ তারিখ পর্যন্ত তাদের সময় দেওয়া হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যেই সবাই নতুন জায়গায় যাবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Bd it Host
%d bloggers like this:
%d bloggers like this: