শনিবার, ০২ জুলাই ২০২২, ০১:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo পদ্মা সেতুর দুই থানা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী-দৈনিক বাংলার আলো Logo বন্যায় দেশে ৩৬ জনের মৃত্যু-দৈনিক বাংলার আলো Logo সিরাজগঞ্জে আহার করতে গিয়ে প্রাণ হারালো সাত ফুট লম্বা এক বিষেধর সাপ Logo এবার করণায় আক্রান্ত সংস্কৃতি প্রতিমন্ত্রী-দৈনিক বাংলার আলো Logo পাবনায় গৃহবধূর আত্মহত্যা – দৈনিক বাংলার আলো Logo তাড়াশে সাংবাদিক মজিবুর রহমানকে পিস্তল ঠেকিয়ে অপহরণ করে হত্যার চেষ্টা! Logo অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার ৭২ ঘণ্টার মধ্যে বন্ধের নির্দেশ Logo বাংলাদেশে তেল বিক্রির প্রস্তাব দিয়েছে রাশিয়া : জ্বালানি প্রতিমন্ত্রী Logo যমুনায় বিলীন হলো পাঁচ শতাধিক ঘরবাড়ি Logo জামালপুরে জেলা ও শহর যুবদলের দোয়া-মিলাদ মাহফিল

যশোরের ঝুমঝুমপুরে সক্রিয় মাদক সিন্ডিকেট, চলছে রমরমা ব্যবসা

কাজল মুন্সি বার্তা সম্পাদকঃ / ১২৬ বার পঠিত
আপডেট : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১, ৬:৩৩ অপরাহ্ণ

যশোর শহরের ঝুমঝুমপুর ময়লাখানা এলাকায় মাদকের রমরমা ব্যবসা শুরু হয়েছে। স্থানীয় একটি মাদক সিন্ডিকেট পার্শ্ববর্তী চারটি পাড়াকে বেঁছে নিয়ে বেপরোয়াভাবে অবৈধ একারবার চালিয়ে যাচ্ছে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত মাদক সিন্ডিকেটের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে।

প্রতিবাদ করায় এলাকার একজন সাংবাদিকের বাড়ি-ঘরে হামলা ও হত্যার হুমকি দেয়া হয়েছে। বর্তমানে সাংবাদিক পরিবারটি নিরাপত্তাহীন হয়ে পড়েছে। অভিযোগে জানা গেছে যশোর শহরতলীর ঝুমঝুমপুর ময়লাখানার পার্শ্ববর্তী নিরিবিলিপাড়া, মুক্তিযোদ্ধাপাড়া, বাস্তহারাপাড়া ও কলোনীপাড়ায় মাদকের রমরমা কারবার চলছে। ১৮/২০ জনের একটি মাদক সিন্ডিকেট এ চারটি পাড়ায় প্রকাশ্যে ইয়াবা ও গাঁজা বিক্রি করছে।

সিন্ডিকেটের সদস্যরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত এসব এলাকার রাস্তায় দাড়িয়ে প্রকাশ্যে মাদক দ্রব্য বিক্রি করছে। শহর থেকে বহিরাগত সন্ত্রাসীরা এসে তাদের কাছে গাঁজা ও ইয়াবা সরবরাহ করে থাকে। এরপর তারা খুচরা ও পাইকারি বিক্রি শুরু করে। এছাড়া সন্ধ্যার পর থেকে তারা কলোনীপাড়ার পাশের মাঠপাড়ার রাস্তায়, নিরিবিলিপাড়ার হাশেম মিয়ার আমবাগানে এবং কওমী মাদ্রাসার পশ্চিমপাশে মেহগনি বাগানে নিয়মিত নেশাখোররা মাদকের আসর বসাচ্ছে। এখানে বসে তারা গাঁজা সেবন করে উচ্চস্বরে অশালিন কথাবার্তা বলতে থাকে।

এ কারণে স্থানীয়রা এ পথ দিয়ে চলাফেরা করতে পারে না। গত ১ বছর ধরে মাদক সিন্ডিকের সদস্যদের এ জাতীয় অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছে। ঝুমঝুমপুরের ওই চারটি পাড়ার শতাধিক পরিবারের সদস্যরা তাদের হাতে বর্তমানে জিম্মি হয়ে পড়েছেন। মাদক বিক্রেতারা মোল্যাপাড়া ও নীলগঞ্জ এলাকার সন্ত্রাসী চক্রের সাথে আঁতাত করে নির্বিঘেœ এ কারবার চালিয়ে যাচ্ছে। ফলে ভয়ে তাদের বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পায় না। সবকিছু দেখেও প্রাণভয়ে এলাকাবাসী চুপ করে রয়েছেন।

এদিকে, মাদক বিক্রির প্রতিবাদ করায় ইতিমধ্যে বাড়ি-ঘরে হামলা ও হত্যার হুমকির সম্মুখীন হয়েছেন স্থানীয় বাসিন্দা ও যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহমেদ। সিন্ডিকেটের সদস্যরা তাকে ও তার পরিবারের সদস্যদের দেখে নেবার হুমকি দিয়েছে।

মাদক কারবারিরা তাকে সাফ জানিয়ে দিয়েছে, এই এলাকায় বসবাস করতে হলে সবকিছু দেখে শুনে তাকে চুপচাপ বসে থাকতে হবে। এ নিয়ে কথা বললে তার বিরুদ্ধে মাদক কারবারীরা একশানে যাবে। এমনকি তাকে এলাকা থেকে উচ্ছেদ করার গভীর ষড়যন্ত্র চলছে।

এলাকাবাসীর অভিযোগ, ঝুমঝুমপুর এলাকা নিয়ন্ত্রণের জন্য চাঁদপাড়া ফাঁড়ি পুলিশের সদস্যরা দায়িত্ব পালন করেন। কিন্তু দীর্ঘদিন যাবৎ মাদকের এ ব্যবসা উচ্ছেদে তাদের কোন ভূমিকা নেই। তারা সবকিছু জেনে শুনেও রহস্যজনক কারণে কোনো পদক্ষেপ গ্রহণ করছেন না। যা নিয়ে সচেতন এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

এ কারণে তারা ঝুমঝুমপুর এলাকার ইয়াবা ও গাঁজা সিন্ডিকেটের সদস্যদের আটক ও মাদকের আসর উচ্ছেদে পুলিশ সুপারের কার্যকরি পদক্ষেপ দাবি করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন

ফেসবুকে আমরা

Theme Customized By BD It Host
%d bloggers like this:
%d bloggers like this: