শনিবার, ২১ মে ২০২২, ১২:১১ পূর্বাহ্ন

যমুনা নদীতে পানি বৃদ্ধি অব্যাহত

শাহাদত হোসেন- সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ / ১৩৩ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১, ৭:৪২ অপরাহ্ণ
যমুনা নদীতে পানি বৃদ্ধি অব্যাহত

সিরাজগঞ্জে ও কাজিপুরে যমুনা নদীর পানি বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় সিরাজগঞ্জ পয়েন্টে আরও ৩৭ সেন্টিমিটার বেড়ে বিপদসীমার ১০১ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। অপরদিকে কাজিপুর পয়েন্টে ৩৩ সেন্টিমিটার বেড়ে বিপদসীমার ১৬২ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।
মঙ্গলবার (১৭ আগষ্ট) সকালে যমুনা নদীর পানি সিরাজগঞ্জ হার্ডপয়েন্ট এলাকায় রেকর্ড করা হয় ১২ দশমিক ৩৪ সেন্টিমিটার এবং কাজিপুর পয়েন্টে রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ৬৪ সেন্টিমিটার।
সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ড সূত্র জানায়, বুধবার (৪ আগষ্ট) থেকে পানি বাড়তে শুরু করে। ৮ আগষ্ট থেকে কমতে শুরু করে। গত ৫দিন ধরে কখনো স্থিতিশীল এবং কখনো হ্রাস পেয়েছে। শুক্রবার (১৩ আগষ্ট) হঠাৎ করে ফের পানি বাড়তে শুরু করে।  শনিবার (১৪ আগষ্ট) থেকে দ্রুত বাড়তে থাকে যমুনার পানি। গত দুদিনেই সিরাজগঞ্জ পয়েন্টে ৮৪  সেন্টিমিটার ও কাজিপুর পয়েন্টে ৬১ সেন্টিমিটার বেড়েছে।
সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. নাসির উদ্দিন বলেন, যমুনায় পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। বন্যা পূর্ভাবাস সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে আরও দু-একদিন পানি বাড়তে পারে। এ সময়ের মধ্যে বিপদসীমা ছুঁই ছুঁই হওয়ার সম্ভাবনা থাকলেও বন্যার আশঙ্কা নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন

ফেসবুকে আমরা

Theme Customized By BD It Host
%d bloggers like this:
%d bloggers like this: