শনিবার, ২১ মে ২০২২, ১২:১০ পূর্বাহ্ন

মার্কিন যুক্তরাষ্ট্র 5 বছরের কম বয়সী শিশুদের জন্য COVID ভ্যাকসিনের সিদ্ধান্ত বিলম্বিত করেছে

অনলাইন ডেস্কঃ / ৬৮ বার পঠিত
আপডেট : শনিবার, ১২ ফেব্রুয়ারি, ২০২২, ২:১১ অপরাহ্ণ

  •  ইউএস এফডিএ আরও তথ্য চেয়ে অন্তত দুই মাসের মধ্যে ছোট বাচ্চাদের জন্য শট অনুমোদনের সিদ্ধান্ত স্থগিত করেছে ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) আরও তথ্যের প্রয়োজন বলে জানানোর পরে ছয় মাস থেকে চার বছর বয়সী শিশুদের জন্য Pfizer এবং BioNTech-এর COVID-19 ভ্যাকসিন নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি সিদ্ধান্ত অন্তত দুই মাসের জন্য স্থগিত করা হয়েছে।

 

  • এফডিএ প্রাথমিক ট্রায়াল ডেটার উপর ভিত্তি করে ভ্যাকসিনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার পরিকল্পনা করেছিল কারণ এটি করোনাভাইরাসের ওমিক্রন বৈকল্পিক দ্বারা সৃষ্ট সংক্রমণের বৃদ্ধির কারণে জনস্বাস্থ্যের একটি বড় প্রয়োজন বলেছিল । সিদ্ধান্তটি পরের সপ্তাহের জন্য নির্ধারিত ছিল, 21 ফেব্রুয়ারির সাথে সাথে একটি রোলআউট শুরু হবেবার, সংস্থাটি বলেছে যে এটি জরুরী অনুমোদনের জন্য ফাইজার এবং বায়োএনটেকের অনুরোধের পর থেকে আসা নতুন পরীক্ষার তথ্য পর্যালোচনা করেছে এবং সিদ্ধান্ত নিয়েছে যে এটি এগিয়ে যাওয়ার আগে আরও ডেটা প্রয়োজন। এফডিএ বলেছে যে অভিভাবকরা উদ্বিগ্নভাবে বয়সের 18 মিলিয়ন শিশুর জন্য ভ্যাকসিনের জন্য অপেক্ষা করছেন তাদের আশ্বস্ত করা উচিত যে সংস্থাটি অনুমোদনের জন্য নির্ধারিত মান পূরণ করে তা নিশ্চিত করতে সময় নিচ্ছে।

 

  • কিছু সেই মান পূরণ না করে, আমরা এগিয়ে যেতে পারি না,” বলেছেন ডাঃ পিটার মার্কস, এফডিএ’স সেন্টার ফর বায়োলজিক্স ইভালুয়েশন অ্যান্ড রিসার্চের পরিচালক৷ মার্কস উল্লেখ করেছেন কিছু নতুন তথ্য যা এফডিএ-কে সিদ্ধান্ত নিতে দেরি করতে বাধ্য করেছে “দেরী-ব্রেকিংফাইজার এবং বায়োএনটেক এই মাসের শুরুতে এফডিএ-র অনুরোধে এই বয়সের জন্য তিন-ডোজ রেজিমেন হিসাবে পরিকল্পনা করা হয়েছিল তার প্রথম দুটি ডোজ সম্পর্কে ডেটা জমা দিয়েছে; তারা কার্যকারিতা তথ্য প্রকাশ করেনি. জমাটি আশ্চর্যজনক ছিল কারণ ডিসেম্বরে তারা বলেছিল যে নিম্ন-ডোজের ভ্যাকসিনের প্রাথমিক পরীক্ষার ফলাফল দুই থেকে চার বছর বয়সীদের মধ্যে প্রত্যাশার কম ছিল এবং তিন-ডোজের সংস্করণ পরীক্ষা করার জন্য তাদের ক্লিনিকাল ট্রায়াল সংশোধন করেছে। কোম্পানিগুলি বলেছে যে তারা তিনটি শট সহ সমস্ত শিশুদের ডোজ করার জন্য ট্রায়াল চালিয়ে যাবে এবং এপ্রিলে ডেটা পাওয়ার আশা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন

ফেসবুকে আমরা

Theme Customized By BD It Host
%d bloggers like this:
%d bloggers like this: