মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo বাংলাদেশে তেল বিক্রির প্রস্তাব দিয়েছে রাশিয়া : জ্বালানি প্রতিমন্ত্রী Logo যমুনায় বিলীন হলো পাঁচ শতাধিক ঘরবাড়ি Logo জামালপুরে জেলা ও শহর যুবদলের দোয়া-মিলাদ মাহফিল Logo আ.লীগের কেন্দ্রীয় সভা শনিবার, আসবে একগুচ্ছ সিদ্ধান্ত Logo তাড়াশ ক্যাবল নেটওয়ার্ক ব্যবসায়ীদের সংঘর্ষে আহত ১ Logo নবাবগঞ্জে হঠাৎ কাল বৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড ৬টি গ্রাম Logo নড়াইলে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের বিভাগীয় নেতা গ্রেপ্তার Logo নড়াইলের লোহাগড়ায় অসহায় দুস্থদের ঈদ উপহার দিলেন সেনাপ্রধান Logo তাড়াশে ভিজিডি কার্ডের চাউল বিতরণ Logo উত্তরবঙ্গের সূর্য সারতীর ১ম মৃত্যু বার্ষিকীতে তাড়াশ পৌর প্রেসক্লাবের বিনম্র শ্রদ্ধা নিবেদন

ভান্ডারবাড়ী একতা পরিষদের উদ্যোগে বৃক্ষ রোপন অভিযান-২০২১

দৈনিক বাংলার আলো ২৪ ডেস্ক / ১০৪ বার পঠিত
আপডেট : বুধবার, ৪ আগস্ট, ২০২১, ৯:১৫ অপরাহ্ণ

 নিয়ামুল ইসলাম বগুড়া প্রতিনিধিঃ

“গাছে গাছে সবুজ দেশ, আমার সোনার বাংলাদেশ ” এই শ্লোগানকে সামনে রেখে বগুড়ার ধুনটের ভান্ডারবাড়ী ইউনিয়নের প্রতিটি গ্রামে, মসজিদ ও শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে ৩৫০ টি ফলজ বৃক্ষরোপন করা হয়।

ভান্ডারবাড়ী একতা পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা (মুকুল) বলেন, সভ্যতাকে আরও এগিয়ে নিতে এবং শিল্পের উন্নয়ন ও প্রসারের লক্ষ্যে প্রতিনিয়তই আমরা বনাঞ্চল ধ্বংস করছি। আর এর সবই করছি বর্ধিত জনসংখ্যার চাহিদা পূরণের লক্ষ্যে। নিজেদেরকে উন্নত দেশগুলোর কাতারে নেয়ার চেষ্টায় উন্নয়নশীল দেশগুলো অবিরাম ছুটে চলেছে।

অন্যদিকে উন্নত দেশগুলো চেষ্টা করছে নিজেদেরকে আরও উন্নত করতে। আর এসব করতে গিয়ে সমস্ত চাপ এসে পড়ছে প্রকৃতির উপর। বিশেষ করে বনভূমির ওপর। ফলে সৃষ্টি হচ্ছে নিত্যনতুন সমস্যা। আর এই সকল সমস্যা প্রতিরোধের জন্য আমাদেরকে বনায়নের জন্য কাজ করতে হবে। যে সমস্ত সমস্যা মোকাবেলায় আমাদেরকে বৃক্ষরোপণ করতে হবে তা হলো- ১,বায়ুদূষণ রোধ ২,প্রাকৃতিক দুর্যোগ রোধ ৩,গ্রিন হাউজ ইফেক্ট প্রতিরোধ ৪,ভূমি ক্ষয়রোধ আসুন আমরা গাছ লাগাই পরিবেশ রক্ষা করি, আমরা নিজেরা বাঁচি, দেশ কে রক্ষা করি। একতা পরিষদের সভাপতি শরিফুল ইসলাম বলেন , পরিবেশ রক্ষাই হোক এবারের অঙ্গীকার।

তিনি আরো বলেন অত্র পরিষদ , গরিব দুঃখী অসহায় ও দরিদ্র মেধাবী ছাত্রদের পাশে দাঁড়ানো সহ সকল মানবিক ও সামাজিক কাজে অংশগ্রহণ করে যাচ্ছে যাবে।আগামীতেও এই কাজ অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। একতা পরিষদের সেক্রেটারি লিমন মাহমুদ বলেন, অক্সিজেন একটি মহান আল্লাহর অশেষ নেয়ামত যা ব্যাতিত মানুষসহ কোন প্রাণী বাঁচতে পারে না সুতরাং আসুন গাছ লাগাই পরিবেশ রক্ষা করি।

সমাজসেবা সম্পাদক আল-আমিন সাদ্দাম এর নেতৃত্বে একতা পরিষদের সদস্যদের নিয়ে বৃক্ষ রোপন অভিযান পরিচালনা করেন। এখানে আরো উপস্থিত ছিলেন, ভান্ডারবাড়ী একতা পরিষদের প্রচার সম্পাদক – আবিউল রহমান আবির, স্কুল সম্পাদক -রাকিবুল ইসলাম,পরিষদের নির্বাহী সদস্য আনাউল্লাহ, সোহেল রানা, শামীম রেজা, কবির, নাজমুল মাহমুদসহ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন

ফেসবুকে আমরা

Theme Customized By BD It Host
%d bloggers like this:
%d bloggers like this: