বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo পদ্মা সেতুর দুই থানা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী-দৈনিক বাংলার আলো Logo বন্যায় দেশে ৩৬ জনের মৃত্যু-দৈনিক বাংলার আলো Logo সিরাজগঞ্জে আহার করতে গিয়ে প্রাণ হারালো সাত ফুট লম্বা এক বিষেধর সাপ Logo এবার করণায় আক্রান্ত সংস্কৃতি প্রতিমন্ত্রী-দৈনিক বাংলার আলো Logo পাবনায় গৃহবধূর আত্মহত্যা – দৈনিক বাংলার আলো Logo তাড়াশে সাংবাদিক মজিবুর রহমানকে পিস্তল ঠেকিয়ে অপহরণ করে হত্যার চেষ্টা! Logo অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার ৭২ ঘণ্টার মধ্যে বন্ধের নির্দেশ Logo বাংলাদেশে তেল বিক্রির প্রস্তাব দিয়েছে রাশিয়া : জ্বালানি প্রতিমন্ত্রী Logo যমুনায় বিলীন হলো পাঁচ শতাধিক ঘরবাড়ি Logo জামালপুরে জেলা ও শহর যুবদলের দোয়া-মিলাদ মাহফিল

বিনামূল্যে রোগীদের হাসপাতালে পৌঁছে দিচ্ছে বাকের ভূঁইয়ার অ্যাম্বুল্যান্স

দৈনিক বাংলার আলো ২৪ ডেস্ক / ১০৩ বার পঠিত
আপডেট : বুধবার, ২৮ জুলাই, ২০২১, ১২:১৮ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রামের সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া রহমতের পাড়ার বাসিন্দা দরিদ্র মাসুম (৪৫) কয়েকদিন ধরে শ্বাসকষ্টে ভুগছেন। চট্টগ্রামের কোনো সরকারি হাসপাতালে ভর্তি হওয়া তার জন্য খুবই জরুরি। কিন্তু সেখানে যেতে যে গাড়ি ভাড়া তা দেওয়ার সাধ্যও নেই মাসুমের। ফলে অসহায় হয়ে বিনা চিকিৎসায় ঘরে বসেই আতংকে কাটছিল তার দিন। এমনি সময়ে তার কথা জানতে পেরে এলাকার একজন ফ্রি অ্যাম্বুল্যান্স চেয়ে ফোন করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়ার বিনামূল্যের অ্যাম্বুল্যান্স সার্ভিসের তত্ত্বাবধানে থাকা উপজেলা আ. লীগ নেতা মো. আলাউদ্দিনের কাছে।

মঙ্গলবার (২৭ জুলাই) সকালে এই ফোন পেয়েই অ্যাম্বুল্যান্স নিয়ে আলাউদ্দিন নিজে দ্রুত ছুটে যান বাঁশবাড়িয়ায় মাসুমের বাড়িতে। সেখান থেকে তাকে নিয়ে চমেকে ভর্তি করান তিনি। আর এভাবে একেবারে বিনামূল্যে গুরুত্বপূর্ণ এ সার্ভিস পেয়ে আ. লীগ নেতা বাকের ভূঁইয়া ও আলাউদ্দিনের প্রতি কৃতজ্ঞতা জানান মাসুম। এভাবে শুধু মাসুম নয়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাকের ভূঁইয়া গত ৪ জুলাই বিনামূল্যে এ অ্যাম্বুল্যান্স সার্ভিস চালু করার পর অল্প সময়ে শতাধিক রোগীকে বিনামূল্যে সেবা দিয়েছে এই অ্যাম্বুল্যান্স। অ্যাম্বুল্যান্সটি নিয়ে রোগীদের সেবা দিতে অক্লান্ত পরিশ্রম করা আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন বলেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া সবসময় মানবিক কাজে এগিয়ে থাকেন।

এবার করোনায় অনেক রোগী অর্থ কষ্টে দূরে ডাক্তার দেখাতে বা হাসপাতালে ভর্তি হতে পারছেন না এমন সংবাদ তার মনকে ভারাক্রান্ত করে তোলে। তাই তিনি এই অ্যাম্বুল্যান্স সার্ভিস চালু করেন। এটি চালু হওয়ার পর আমি কেউ অ্যাম্বুল্যান্স চেয়ে ফোন করলেই আমি দ্রুত পাঠিয়ে দিই। অনেক সময় নিজেই সশরীরে গিয়ে রোগীকে হাসপাতালে নিয়ে ভর্তি করাই।

মঙ্গলবার সকালে এরকমই একজন বাঁশবাড়িয়ার মাসুম ফোন করলে তার শ্বাসকষ্ট শুনে আর নিজের বিপদের কথা মাথায় না রেখে ছুটে গেছি। গিয়ে দেখি এই মাসুমের একটি ভালো ঘরও নেই। কোনো রকম মাথা গুজে দিনপাত করছেন তিনি। শেষে অ্যাম্বুল্যান্সে তাকে হাসপাতালে নিয়ে ভর্তিতে পাশে থেকেছি। তাকে অল্প কিছু টাকাও দিয়ে এসেছি চিকিৎসার জন্য। এ ধরনের সেবামূলক কাজে কোনো অর্থবিত্ত না থাকলেও যে মানসিক শান্তি আছে তা অন্য কিছুতেই পাওয়া যায় না।

তাই হৃদয়ের টানে এসব মানবিক কাজ করছি। সেবার পরে রোগীদের হাসি মুখ দেখলেই আমরা খুশি। তারা দোয়া করলেই আর কিছু চাই না। আলাউদ্দিন আরো জানান, এভাবে উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার প্রত্যেকটি ওয়ার্ডে ছুটে সেবা দিচ্ছে তাদের এই অ্যাম্বুল্যান্স সার্ভিস। সীতাকুণ্ডবাসী যে কেউ একদম বিনামূল্যে এই সেবা পাবার জন্য তার সঙ্গে কিংবা আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়ার সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন তিনি। এই সেবা অব্যাহত থাকবে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন

ফেসবুকে আমরা

Theme Customized By BD It Host
%d bloggers like this:
%d bloggers like this: