সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৩:২৭ অপরাহ্ন
শিরোনাম :
Logo সিরাজগঞ্জে শাহজাদপুর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে চুল কর্তন স্বপদে বহাল শিক্ষক ফারহানা Logo সিরাজগঞ্জে উল্লাপাড়ায় ভোটের তথ্য সংগ্রহে গিয়ে ছাত্রলীগের মারধরে আহত দুই সাংবাদিক  Logo দূর্নীতি ও জালিয়াতির কারিগর আব্বাস বাহিনীর ষড়যন্ত্রে বিধ্বস্ত সাংবাদিক পরিবার Logo খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসা-মুক্তি ও দ্রব্য মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপির লিফলেট বিতরণ Logo সিরাজগঞ্জে শাহজাদপুরে নব নির্বাচিত এমপি প্রফেসর মেরিনা জাহান কবিতাকে ফুলেল শুভেচছা   Logo সিরাজগঞ্জে আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হলো আঞ্চলিক ইজতেমা Logo সিরাজগঞ্জে কেক কাটার মধ্যদিয়ে শেষ হলো নদী বাঁচাও আন্দোলনের প্রতিষ্ঠা বার্ষিকী  Logo খানসামায় পুকরের পানিতে ডুবে এক শিশুর মর্মান্তিক মৃত্যু  Logo শাহজাদপুরে ছেলের লাশ টয়লেটের ট্যাংকিতে পুঁতে ভোট প্রার্থনায় পিতা-মাতা Logo ৭নং লালোর ইউপি নির্বাচনে ৭নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী মোঃ জাহাঙ্গীর সরদার।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিরাজগঞ্জ জেলা শাখার উদ্যোগে মানববন্ধন!!

সেলিম রেজা ষ্টাফ রিপোর্টারঃ / ৪৮ বার পঠিত
আপডেট : শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১, ২:১৬ অপরাহ্ণ

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জাতিগত সংখ্যালঘুদের ওপর সাম্প্রদায়িক হামলা, ভাঙচুর, লুটপাট ও ভূমির জবরদখলের প্রতিবাদে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিরাজগঞ্জ জেলা শাখার আয়োজনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। 
শুক্রবার (১৩ আগস্ট) সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিরাজগঞ্জ জেলা শাখার আয়োজনে, উক্ত সংগঠনের সভাপতি সন্তোষ কুমার কানু এর সভাপতিত্বে জাতিগত সংখ্যালঘুদের ওপর সাম্প্রদায়িক হামলা, ভাঙচুর, লুটপাট ও ভূমির জবর দখলের প্রক্রিয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠানে সিরাজগঞ্জ শহরের মুজিব সড়কস্থ শ্রী শ্রী মহা প্রভুর আখড়ার সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে অন্যান্যদেন মধ্যে উপস্থিত ছিলেন  বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিরাজগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য গোবিন্দ চৌধুরী, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, জেলা পূজা উদযাপন এর সাধারণ সম্পাদক সঞ্জয় সাহা, উপদেষ্টা মন্ডলী সদস্য বাবু কল্যাণ সাহা, জেলা পূজা উদযাপন কমিটির মহিলা বিষয়ক সম্পাদক কে দুলালী রানী সাহা, কালিবাড়ী মন্দির এর সভাপতি জীবন কুমার বিশ্বাস, জেলা পূজা উদযাপন এর যুগ্ম সাধারণ সম্পাদক স্বপন স্যানাল, সদর থানা পূজা উদযাপন কমিটির সভাপতি বিজয় দত্ত অলক, সাধারণ সম্পাদক জনি সাহা, সাংগঠনিক সম্পাদক গৌরাঙ্গ ঘোষ,  সিরাজগন্জ পৌরসভার প্যানেল মেয়র-২ রিয়াদ রহমান, সিরাজগঞ্জ স্বার্থরক্ষা রক্ষা কমিটির আহবায়ক নবকুমার কর্মকার, সিরাজগঞ্জ পৌর শাখার সভাপতি হীরক গুন, সাধারণ সম্পাদক রিংকু কুন্ডু, সুন্টু গুন প্রমুখ,
উক্ত অনুষ্ঠানে বক্তাগন বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। অসাম্প্রদায়িক দেশ হওয়া সত্ত্বেও মাঝে মাঝেই সংখ্যালঘুরা সাম্প্রদায়িক হামলার শিকার হচ্ছে। এরই ধারাবাহিকতায় খুলনার রূপসার শিয়ালী গ্রামের হিন্দুপাড়ায়, পটুয়াখালীর কলাপাড়ার রাখাইন এলাকায়, মৌলভীবাজারের কুলাউড়া আদিবাসী সহ  বিভিন্ন জায়গায় সংখ্যালঘুদের উপর সাম্প্রদায়িক হামলা, ভাঙচুর, লুটপাট ও ভূমির জবরদখল করা হচ্ছে। এছাড়াও ঢাকার সাভারে অধ্যক্ষ মিন্টু চন্দ্র বর্মন কে অপহরণ ও অপহরণের পর হত্যা করা হয়। এসব সাম্প্রদায়িক হামলার দ্রুত বিচার না হওয়াতে অপরাধীরা নির্ভয়ে অপরাধ করে যাচ্ছে। এতে করে সংখ্যালঘুরা আতঙ্কে সাথে জীবন যাপন করছে।
এসব অপরাধীদের খুব দ্রুত ধরে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় না আনলে অপরাধীদের দমন করা সম্ভব নয়। সরকারের কাছে এসব অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান, অনুষ্ঠানটি শান্তিপূর্ণভাবে শেষ হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Bd It Host
%d bloggers like this:
%d bloggers like this: