বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৭:১৫ অপরাহ্ন
শিরোনাম :
Logo মানিকের স্বপ্ন ছিল ব্যাংকার হওয়ার সংসারের হাল ধরতে গিয়ে হয়ে গেলেন উদ্যোক্তা  Logo বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবি বিএনপির! Logo কয়রার ঘুগরাকাটী ও বাগালীর একমাত্র সড়কটি হুমকির মুখে! Logo সিরাজগঞ্জে শাহজাদপুরে দুর্ধর্ষ ডাকাতি, টাকা ও স্বর্ণালঙ্কার লুট, আহত ২ Logo চাটমোহর থানা ,পাবনার অভিযানে দুই জন মাদক ব্যবসায়ীকে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার। Logo হবিগঞ্জে গোপায়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যানের বিজয় ঠেকাতে প্রশাসন কে ভুল তথ্য দিয়ে মিজবাহউল বারী কে গ্রেফতার! Logo বুকফাঁটা আর্তনাদ আর বোবা কান্নার শিকার গোলাম রাব্বানী !? Logo উল্লাপাড়ার নির্বাচনী সহিংসতায় এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু Logo নির্বাচনী দায়িত্ব পালনকালে সিরাজগঞ্জে এক পুলিশ কর্মকর্তার মৃত্যু Logo সিরাজগঞ্জে শাহজাদপুর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে চুল কর্তন স্বপদে বহাল শিক্ষক ফারহানা

ফের পানিতে ডুবল চট্টগ্রামের মা ও শিশু হাসপাতাল”

দৈনিক বাংলার আলো ২৪ ডেস্ক / ৭৩ বার পঠিত
আপডেট : রবিবার, ২৫ জুলাই, ২০২১, ৩:৪১ পূর্বাহ্ণ
ছবি সংগৃহীত

চট্টগ্রাম প্রতিনিধি:

বৃষ্টি ও জোয়ারের পানিতে আবারো ডুবে গেছে চট্টগ্রাম নগরের আগ্রাবাদের মা ও শিশু হাসপাতাল। শনিবার দুপুরের পর থেকে কয়েক দফা বৃষ্টি ও বঙ্গোপসাগরের জোয়ারের পানিতে হাসপাতালটির নিচতলা ডুবে যায়।

এর আগে, ৩০ জুন মধ্যরাতের পর থেকে টানা বৃষ্টিতে একই অবস্থা হয় হাসপাতালটির। পরে সেই পানি সরতে সময় নেয় প্রায় ২০ ঘণ্টা।

জানা গেছে, হাসপাতালটিতে প্রতিদিন গড়ে সাড়ে তিনশ’ রোগী ভর্তি থাকার পাশাপাশি আউটডোর ও ইনডোরে অন্তত দেড় হাজার রোগী চিকিৎসা সেবা নিতে আসেন। এরমধ্যে বেশিরভাগই প্রসূতি মা ও নবজাতক।

হাসপাতালের অনুসন্ধান বিভাগে কর্মরত গিয়াস উদ্দিন বলেন, বিকেলের পর থেকে হাসপাতালের নিচতলায় পানি জমতে শুরু করে। পরে সন্ধ্যা হতে হতে তা বেড়ে যায়। ফলে নিচতলায় থাকা জরুরি বিভাগ তৃতীয় তলায় এবং সাধারণ শিশু ওয়ার্ড থেকে কিছু রোগী চতুর্থ তলায় জেনারেল ওয়ার্ডে পাঠানো হয়েছে।

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

হাসপাতালের পরিচালক নুরুল হক বলেন, বৃষ্টি ও জোয়ারের পানিতে হাসপাতালের নিচতলায় কিছু পানি জমা হয়েছে। এতে স্বাস্থ্যসেবায় বিঘ্ন ঘটেনি। তাছাড়া জলাবদ্ধতা পুরো চট্টগ্রামের সমস্যা। শুধুমাত্র মা ও শিশু হাসপাতালের নয়।

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ উজ্জ্বল কান্তি পাল বলেন, রাত ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৬০ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। পূর্ণিমার প্রভাবে জোয়ারের পানির উচ্চতা স্বাভাবিকের তুলনায় বেশি। ফলে নগরের বিভিন্ন এলাকা পানিতে তলিয়ে গেছে। মধ্যরাতে ভাটা শুরু হলে পানি নেমে যেতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Bd It Host
%d bloggers like this:
%d bloggers like this: