শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo পদ্মা সেতুর দুই থানা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী-দৈনিক বাংলার আলো Logo বন্যায় দেশে ৩৬ জনের মৃত্যু-দৈনিক বাংলার আলো Logo সিরাজগঞ্জে আহার করতে গিয়ে প্রাণ হারালো সাত ফুট লম্বা এক বিষেধর সাপ Logo এবার করণায় আক্রান্ত সংস্কৃতি প্রতিমন্ত্রী-দৈনিক বাংলার আলো Logo পাবনায় গৃহবধূর আত্মহত্যা – দৈনিক বাংলার আলো Logo তাড়াশে সাংবাদিক মজিবুর রহমানকে পিস্তল ঠেকিয়ে অপহরণ করে হত্যার চেষ্টা! Logo অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার ৭২ ঘণ্টার মধ্যে বন্ধের নির্দেশ Logo বাংলাদেশে তেল বিক্রির প্রস্তাব দিয়েছে রাশিয়া : জ্বালানি প্রতিমন্ত্রী Logo যমুনায় বিলীন হলো পাঁচ শতাধিক ঘরবাড়ি Logo জামালপুরে জেলা ও শহর যুবদলের দোয়া-মিলাদ মাহফিল

প্রত‍্যয় ব্লাড ডোনেশন সিরাজগঞ্জ” বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচি

সেলিম রেজা সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ / ৯৫ বার পঠিত
আপডেট : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১, ৯:১৭ অপরাহ্ণ

যদি করি স্বেচ্ছায় রক্তদান বেঁচে যেতে পারে অসহায় রোগীর প্রাণ”-এই প্রতিপাদ্য কে পুঁজি করে স্বেচ্ছায় রক্তদান, নিজের অজানা রক্তের গ্রুপ জানাতে প্রতি মানুষদের নিজেদের শরীরের তাজা রক্ত বিলিয়ে দিয়ে জীবন বাঁচিয়ে সবাইকে রক্তের বন্ধনে বেধে চলেছে প্রত্যয় ব্লাড ডোনেশন সিরাজগঞ্জ।
আজ প্রত‍্যয় ব্লাড ডোনেশন সিরাজগঞ্জ” এর উদ্যোগে সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলার রসুল পুর আদর্শ উচ্চ বিদ্যালয়
অনুষ্ঠিত হলো বিনামুল্যে ব্লাড গ্রুপ নির্ণয় ও সেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচি । শনিবার ( ৪ সেপ্টেম্বর   ) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই কর্মসূচির মাধ্যমে শেষ হয় । সবাইকে মানবতার পথে আরেক ধাপ এগিয়ে নিতেই এমন উদ্যোগ বলে জানিয়েছেন প্রত‍্যয় ব্লাড ডোনেশন আয়োজনকারী কতৃপক্ষ মানবসেবীগন । সরেজমিনে গিয়ে দেখা যায় একদল তরুণ ব্যাস্ত সময় পার করছেন ফ্রীতে সবার ব্লাড গ্রুপিং কার্যক্রম পরিচালনা করা নিয়ে।
রসুল পুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের  কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে এমন জনসচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করা হয়। প্রত‍্যয় ব্লাড ডোনেশন সিরাজগঞ্জ মূলত একটি স্বেচ্ছাসেবী সংগঠন যা অনলাইনে ফেইবুকের একটি গ্রুপের মাধ্যমে পরিচালনা করা হয়। এই সংগঠনটির সেচ্ছাসেবী রক্তযোদ্ধা অন্যান্য সদস্য এদের উদ্যোগে আর্থিক সহযোগিতায় এই ব্লাড গ্রুপিং পরিচালনা করা হয়। এছাড়াও এই সংগঠনের মাধ্যমে জেলার বিভিন্ন জনবহুল স্থান, স্কুল কলেজ মাদ্রাসা শিক্ষার্থীদের রক্তের গ্রুপ পরীক্ষা করা হয়। শিক্ষার্থীদের রক্ত দানে আগ্রহী করা হয়।
এ সংগঠনে প্রায় ৩৫ জন তরুণ সবসময় সক্রিয় থাকেন রক্ত দেওয়ার জন্য। জেলার যেকোন স্থানে কোন জরুরী রুগীর রক্তের প্রয়োজন হলে ছুটে যান তারা। সিরাজগঞ্জের বিভিন্ন হাসপাতালে এই গ্রুপের সদস্যরা মাসে ৩০-৪০ থেকে ব্যাগ রক্ত জোগান দিয়ে থাকে। রক্তদানের পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডে অংশ নিয়ে মানব সেবায় নিয়োজিত থাকেন এ সংগঠনের সদস্যরা।
এদিকে প্রত‍্যয় ব্লাড ডোনেশনের পরিশ্রমী এডমিন  তমা খাতুন জানান যে,আমাদের সকল সদস্যের আপ্রাণ চেষ্টা, সব সদস্যসহ সবার সার্বিক সহযোগিতা ও সার্বিক দিক নির্দেশনায় আমরা এমন একটি উদ্যোগ নেই। আমরা এখানে ২৫০ জনের ব্লাড গ্রুপিং সম্পন্ন করলাম ও রক্তদানে অনুপ্রাণিত করলাম। আমরা এর আগেও ব্লাড গ্রুপিং, করোনার কালীন গরীব দুঃখী দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন সহ সেবা মূলক কাজ করে আসছি। সেই সঙ্গে রক্তদানের মতো মহৎ কাজ সর্বদাই চলছে ।
আপনাদের সার্বিক সহযোগিতা পেলে আমরা সামনে আরো এগিয়ে যাবো আশা করছি। প্রত‍্যয় ব্লাড ডোনেশন সিরাজগঞ্জ নির্দিধায় এবং নিঃসন্দেহে তাদের রক্তদান মূলক মহৎ কাজ করে যাচ্ছে যাবে ইনশাআল্লাহ ।
তাদের মূল লক্ষ্য রক্তদান করার মাঝে মানুষকে উৎসাহ সহ  ভালো কাজে অনুপ্রাণিত করে সমাজ ও দেশের জন্য কিছু করা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন

ফেসবুকে আমরা

Theme Customized By BD It Host
%d bloggers like this:
%d bloggers like this: