বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১২:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo পদ্মা সেতুর দুই থানা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী-দৈনিক বাংলার আলো Logo বন্যায় দেশে ৩৬ জনের মৃত্যু-দৈনিক বাংলার আলো Logo সিরাজগঞ্জে আহার করতে গিয়ে প্রাণ হারালো সাত ফুট লম্বা এক বিষেধর সাপ Logo এবার করণায় আক্রান্ত সংস্কৃতি প্রতিমন্ত্রী-দৈনিক বাংলার আলো Logo পাবনায় গৃহবধূর আত্মহত্যা – দৈনিক বাংলার আলো Logo তাড়াশে সাংবাদিক মজিবুর রহমানকে পিস্তল ঠেকিয়ে অপহরণ করে হত্যার চেষ্টা! Logo অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার ৭২ ঘণ্টার মধ্যে বন্ধের নির্দেশ Logo বাংলাদেশে তেল বিক্রির প্রস্তাব দিয়েছে রাশিয়া : জ্বালানি প্রতিমন্ত্রী Logo যমুনায় বিলীন হলো পাঁচ শতাধিক ঘরবাড়ি Logo জামালপুরে জেলা ও শহর যুবদলের দোয়া-মিলাদ মাহফিল

পেগাসাস ঠেকাতে মোবাইলের ক্যামেরা ঢাকলেন মমতা

দৈনিক বাংলার আলো ২৪ ডেস্ক / ১৭৯ বার পঠিত
আপডেট : শুক্রবার, ২৩ জুলাই, ২০২১, ১২:৫৪ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক:

পেগাসাস ব্যবহার করে ফোন নজরদারির আওতায় ভারতের অন্তত তিনশ রাজনীতিবিদ, সাংবাদিক ও বিজ্ঞানীর নাম রয়েছে। মুঠোফোনে আড়িপাতার ঘটনায় ক্ষোভ ঝেড়ে মমতা জানিয়েছেন, পেগাসাসের নামে এখন দেশজুড়ে গোয়েন্দাগিরি চলছে। সবার ফোন টেপ করা হচ্ছে অভিযোগ করে তিনি আরও জানান, পেগাসাসের মাধ্যমে নজরদারির কারণে দেশটির জনগণের গণতান্ত্রিক অধিকার খর্ব করা হচ্ছে। শেষ করে দেওয়া হচ্ছে বিচার ব্যবস্থাকে।

২০১৯ সাল থেকে ১৭টি দেশের সংবাদমাধ্যম মিলে ‘দ্য পেগাসাস প্রজেক্ট‘ নামের একটি প্ল্যাটফর্ম থেকে ইসরাইলি স্পাইওয়্যার ব্যবহার করে ফোনে নজরদারির বিষয়ে অনুসন্ধান চালিয়ে যাচ্ছে। সেই অনুসন্ধানেই উঠে এসেছে বিশ্বজুড়ে ৫০ হাজার ফোন হ্যাক করে সেগুলোতে নজরদারি চালানোর বিষয়টি।

ইসরায়েলি ম্যালওয়ার পেগাসাসকে ব্যবহার করে বিশ্বের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের স্মার্টফোন আড়িপাতা হয়েছে। তার মধ্যে রয়েছে ভারতের একাধিক রাজনীতিবিদ ও সাংবাদিক। এমন অভিযোগ রয়েছে ভারতের কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। পেগাসাস ম্যালওয়ারের দ্বারা ফোন হ্যাকিং এর চরম অভিযোগ ঘিরে এখন উত্তাল হয় ভারতের সংসদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন

ফেসবুকে আমরা

Theme Customized By BD It Host
%d bloggers like this:
%d bloggers like this: