মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৮:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo আগামীকালের মধ্যে ডা. মুরাদ হাসানকে মন্ত্রীসভা থেকে পদত্যাগের নির্দেশ- প্রধানমন্ত্রী Logo দিনাজপুর বিরামপুর ৬ ডিসেম্বর মুক্ত দিবস পালিত Logo জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদকে প্রত্যাহারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান Logo খুলনার কয়রায় গাতির ঘেরীয় বেড়ীবাঁধ ভেঙে প্লাবিত ২ গ্রাম! Logo সিরাজগঞ্জে অধ্যক্ষের বাস ভবনের গেট সংলগ্নে ২টি ককটেল বোমা উদ্ধার Logo নাটোরে সম্পা সরকার নিখোঁজ! Logo নাটোর দিঘাপতিয়ায় মানসিক প্রতিবন্ধীকে ছুরির আঘাত! Logo কক্সবাজার হোটেল থেকে সিরাজগঞ্জের এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ Logo তাড়াশে দলীয় মনোনয়ন না পাওয়ায় অফিস ভাঙচুর জুতা মারলেন ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতির ছবিতে! Logo জামালপুরে সাংবাদিকদের পিটিয়ে চামড়া তুলে ফেলার হুমকী-মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

পেগাসাস ঠেকাতে মোবাইলের ক্যামেরা ঢাকলেন মমতা

দৈনিক বাংলার আলো ২৪ ডেস্ক / ৭৮ বার পঠিত
আপডেট : শুক্রবার, ২৩ জুলাই, ২০২১, ১২:৫৪ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক:

পেগাসাস ব্যবহার করে ফোন নজরদারির আওতায় ভারতের অন্তত তিনশ রাজনীতিবিদ, সাংবাদিক ও বিজ্ঞানীর নাম রয়েছে। মুঠোফোনে আড়িপাতার ঘটনায় ক্ষোভ ঝেড়ে মমতা জানিয়েছেন, পেগাসাসের নামে এখন দেশজুড়ে গোয়েন্দাগিরি চলছে। সবার ফোন টেপ করা হচ্ছে অভিযোগ করে তিনি আরও জানান, পেগাসাসের মাধ্যমে নজরদারির কারণে দেশটির জনগণের গণতান্ত্রিক অধিকার খর্ব করা হচ্ছে। শেষ করে দেওয়া হচ্ছে বিচার ব্যবস্থাকে।

২০১৯ সাল থেকে ১৭টি দেশের সংবাদমাধ্যম মিলে ‘দ্য পেগাসাস প্রজেক্ট‘ নামের একটি প্ল্যাটফর্ম থেকে ইসরাইলি স্পাইওয়্যার ব্যবহার করে ফোনে নজরদারির বিষয়ে অনুসন্ধান চালিয়ে যাচ্ছে। সেই অনুসন্ধানেই উঠে এসেছে বিশ্বজুড়ে ৫০ হাজার ফোন হ্যাক করে সেগুলোতে নজরদারি চালানোর বিষয়টি।

ইসরায়েলি ম্যালওয়ার পেগাসাসকে ব্যবহার করে বিশ্বের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের স্মার্টফোন আড়িপাতা হয়েছে। তার মধ্যে রয়েছে ভারতের একাধিক রাজনীতিবিদ ও সাংবাদিক। এমন অভিযোগ রয়েছে ভারতের কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। পেগাসাস ম্যালওয়ারের দ্বারা ফোন হ্যাকিং এর চরম অভিযোগ ঘিরে এখন উত্তাল হয় ভারতের সংসদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Bd It Host
%d bloggers like this:
%d bloggers like this: