মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৯:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo আগামীকালের মধ্যে ডা. মুরাদ হাসানকে মন্ত্রীসভা থেকে পদত্যাগের নির্দেশ- প্রধানমন্ত্রী Logo দিনাজপুর বিরামপুর ৬ ডিসেম্বর মুক্ত দিবস পালিত Logo জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদকে প্রত্যাহারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান Logo খুলনার কয়রায় গাতির ঘেরীয় বেড়ীবাঁধ ভেঙে প্লাবিত ২ গ্রাম! Logo সিরাজগঞ্জে অধ্যক্ষের বাস ভবনের গেট সংলগ্নে ২টি ককটেল বোমা উদ্ধার Logo নাটোরে সম্পা সরকার নিখোঁজ! Logo নাটোর দিঘাপতিয়ায় মানসিক প্রতিবন্ধীকে ছুরির আঘাত! Logo কক্সবাজার হোটেল থেকে সিরাজগঞ্জের এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ Logo তাড়াশে দলীয় মনোনয়ন না পাওয়ায় অফিস ভাঙচুর জুতা মারলেন ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতির ছবিতে! Logo জামালপুরে সাংবাদিকদের পিটিয়ে চামড়া তুলে ফেলার হুমকী-মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

পর্যটকে পরিপূর্ণ খানাসামা  উপজেলার নান্দনিক শিশুপার্ক 

ভুবন সেন, খানসামা উপজেলা প্রতিনিধিঃ / ১০৯ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১, ১০:১৩ অপরাহ্ণ
খানাসামা  উপজেলার নান্দনিক শিশুপার্ক।

  •  দিনাজপুর জেলার খানসামা  উপজেলা  এটি দিনাজপুর সদর থেকে প্রায়  ৩৮ কি:মি : দূরে অবস্থিত।এই উপজেলায় রয়েছে ৬টি ইউনিয়ন। ইউনিয়ন গুলি হলো-১নং আলোকঝাড়ী, ২নং ভেড়ভেড়ী, ৩নং আঙ্গারপাড়া , ৪নং খামারপাড়া,৫নং ভাবকী,৬ নং গোয়ালডী।

 

  • এখানে দর্শনীয় স্থানগুলোর মধ্যে খানসামা উপজেলার প্রশাসনিক ভবনের পেছনে নান্দনিক শিশুপার্ক এটি অন্যতম ।এটি উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ মাহবুব-উল-ইসলাম এর পরিকল্পনা ও বাস্তবায়নে নির্মিত নান্দনিক খানসামা শিশু পার্ক। 

 

  • এই শিশু পার্কের চারদিকে নানান রকম গাছপালা দিয়ে ভর্তি তাই মনোরম পরিবেশ হওয়ায়  হাজারো সৌন্দর্য প্রেমি পর্যটকের ভির জমে। প্রতিদিন দূরদুরান্ত থেকে নানা বয়সের শত শত ভ্রমণ প্রয়াসি সৌন্দর্য প্রেমি পর্যটকের দেখা মেলে খানসামা উপজেলার নান্দনিক শিশু পার্কে ।

 

  •  শিশুদের শারিরীক ও মানষিক বিকাশে এই শিশু পার্ক। পার্কে শিশু ও দর্শনার্থীরা শুধু বিনোদন ও বেড়ানোয় নয়, বিভিন্ন পশু-পাখির ছবির সাথে পরিচিত ও শিক্ষাও গ্রহণ করছে। রয়েছে বিভিন্ন ধরনের খেলনাও। পার্ককে ঘিরে খানসামার শিশু ও অভিভাবকরাও বেশ আগ্রহ প্রকাশ করেছেন। উপজেলা পরিষদ চত্তরের এ শিশু পার্কের বিভিন্ন স্থানে উপজেলার বিভিন্ন দপ্তরে সেবাগ্রহীতাদের জন্য বক চত্বরসহ বসার জন্য টাইলস দিয়ে নির্মাণ করা হয়েছে বসার বেঞ্চ। বিভিন্ন বন্য জীবজন্তু এছাড়াও রয়েছে বিলুপ্ত হওয়া অনেক জীবজন্তু। ছোট বাচ্চাদের প্রিয় কার্টুন মটু-পাতলু রয়েছে এই পার্কে। বড়দের হাটার জন্য রয়েছে ওয়াকওয়ে। যেখানে নিত্যদিনই দেখা যাচ্ছে অনেক মানুষকে।

 

  • এবিষয়ে খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, শিশুদের শারিরীক ও মানসিক বিকাশের জন্য উপজেলা পরিষদ চত্বরে এ ধরনের একটি পার্ক তৈরির উদ্যোগ গ্রহন করা হয়েছে। এ শিশু পার্কে বিভিন্ন প্রাণীর ম্যুরাল ও রাইড স্থাপন করা হয়েছে। এতে উপজেলার বিভিন্র প্রান্ত থেকে শিশুরা আগমন করে সুন্দর সময় কাটাতে পারবে। তাদের শারিরীক ও মানষিক বিকাশে সহায়ক হবে। এর পাশাপাশি বিভিন্ন দপ্তরে আগত সেবাগ্রহীতারাও অবসর সময় কাটাতে পারবে ও প্রশান্তি অনুভব করতে পারবে বলে আশা করি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Bd It Host
%d bloggers like this:
%d bloggers like this: