মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০১:০৩ অপরাহ্ন
শিরোনাম :
Logo বাংলাদেশে তেল বিক্রির প্রস্তাব দিয়েছে রাশিয়া : জ্বালানি প্রতিমন্ত্রী Logo যমুনায় বিলীন হলো পাঁচ শতাধিক ঘরবাড়ি Logo জামালপুরে জেলা ও শহর যুবদলের দোয়া-মিলাদ মাহফিল Logo আ.লীগের কেন্দ্রীয় সভা শনিবার, আসবে একগুচ্ছ সিদ্ধান্ত Logo তাড়াশ ক্যাবল নেটওয়ার্ক ব্যবসায়ীদের সংঘর্ষে আহত ১ Logo নবাবগঞ্জে হঠাৎ কাল বৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড ৬টি গ্রাম Logo নড়াইলে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের বিভাগীয় নেতা গ্রেপ্তার Logo নড়াইলের লোহাগড়ায় অসহায় দুস্থদের ঈদ উপহার দিলেন সেনাপ্রধান Logo তাড়াশে ভিজিডি কার্ডের চাউল বিতরণ Logo উত্তরবঙ্গের সূর্য সারতীর ১ম মৃত্যু বার্ষিকীতে তাড়াশ পৌর প্রেসক্লাবের বিনম্র শ্রদ্ধা নিবেদন

নাটোর জেলা ছাত্রলীগের নতুন নেতৃত্বের আলোচনায় যারা !

রায়হান হোসেন উপজেলা প্রতিনিধি (নলডাঙ্গা, নাটোর) / ২০৯ বার পঠিত
আপডেট : শনিবার, ১৪ আগস্ট, ২০২১, ১১:২৫ পূর্বাহ্ণ
নাটোর জেলা ছাত্রলীগের নতুন নেতৃত্বের আলোচনায় যারা।

দক্ষিণ-পূর্ব এশিয়ার সর্ববৃহৎ ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ নাটোর জেলা শাখার নেতাকর্মীদের দীর্ঘ অপেক্ষার পর  আসতে চলেছে নতুন নেতৃত্ব।
 গত ৩০ই জুলাই  বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে নাটোর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ঘোষনা ও দশ কার্যদিবসের মধ্যে সভাপতি/সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের জীবন বৃত্তান্ত জমা দেওয়ার আহবান করা হয়ছিলো।
এদিকে, নাটোর জেলা ছাত্রলীগের নতুন কমিটি  ঘিরে পদ পেতে বহু আগে থেকেই দৌড়-ঝাঁপ করতে দেখা গেছে জেলা ছাত্রলীগের নেতাদের। তবে কারা নেতৃত্বে আসছেন তা দেখতে অপেক্ষা করতে হবে আরো কিছুদিন।
বর্তমানে জেলা ছাত্রলীগের পদ পেতে চেষ্টা করছেন অনেকেই। সভাপতি ও সাধারণ সম্পাদক এই দুটি পদে পদপ্রত্যাশী রয়েছেন প্রায় কয়েক ডজনের অধিক ছাত্রনেতা। তার মধ্যে  হেভিওয়েট সভাপতি পদপ্রত্যাশীরা হলেন- এস.এম শাহাদত হোসেন রাজিব, ইঞ্জিনিয়ার রবিউল ইসলাম রুবেল, ফরহাদ বিন আজিজ । সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীরা হলেন- ইমরান হক সজিব, গোলাম রাব্বানী, আজমাইন সাদ, শরিফুল ইসলাম শাহিন, রাহুল খান হিরা, অন্তর কুমার দাস এর বাইরেও অনেকের নাম শোনা যাচ্ছে।
তবে নেতৃত্বের লড়াইয়ে যারা এগিয়ে আছেন তাদের মধ্যে অন্যতম হলেন নাটোর এন.এস কলেজ ছাত্রলীগের বর্তমান সভাপতি ও জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সহ-সভাপতি  এস.এম শাহাদত হোসেন রাজিব। পরিচ্ছন্ন ইমেজ ও বিনয়ী এই ছাত্রনেতা সভাপতি নির্বাচিত হতে পারেন বলে গুঞ্জন  চলছে। এছাড়াও গুরুত্বপূর্ণ দুটি পদে আসতে আলোচনায় আছেন ইঞ্জিনিয়ার রবিউল ইসলাম রুবেল ইমরান হক সজিব, আজমাইন সাদ, গোলাম রাব্বানী , শাহিন, হিরা, ফরহাদ বিন আজিদ।
এদিকে দৈনিক বাংলার আলো ২৪ এর কাছে পদপ্রত্যাশী অনেকেই তারা তাদের নিজেস্ব অভিমত ব্যক্ত করেছেন।
তার মধ্যে জেলা ছাত্রলীগের সদ্য সাবেক যুগ্ম সাধারন সম্পাদক ইমরান হক সজিব বলেন,” আমি বীর মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান, আমার দাদা ও নানা বীর মুক্তিযোদ্ধা ছিলেন। আমার দাদা  মহান স্বাধীনতা যুদ্ধে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে লড়াই করতে গিয়ে শাহাদত বরন করেন,
তাছাড়া সকল আন্দোলন সংগ্রামে সামনের কাতার থেকে সততা ও ন্যায় নিষ্টার সাথে সফল ভাবে জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে এসেছি, ইনশাআল্লাহ আমি শতভাগ আশাবাদী আমার পরিবারের ও আমার রাজনৈতিক ত্যাগের বিষয়টি বিবেচনা করে আমাকে যথাযথ মূল্যায়ন করবে কেন্দ্রীয় ছাত্রলীগের দায়িত্ব প্রাপ্ত নেতৃবৃন্দ।
নাটোর জেলা ছাত্রলীগের পদপ্রত্যাশী, পৌরছাএলীগের যুগ্ন-সাধারন সম্পাক রাহুল খান হিরা বলেছেন, আামি রাজনীতি পরিবারের সন্তান আমার বাবা বর্তমান নাটোর পৌর আওয়ামীলীগের  সাধারন সম্পাদক আমি দীর্ঘ দিন যাবৎ বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে ছাত্র রাজনীতি করে আসছি আমি যদি সাধারন সম্পাদক নির্বাচিত হতে পারি তাহলে নাটোর জেলা ছাত্রলীগকে সারাদেশের মধ্য একটি শক্তি শালি সংগঠন করে গড়ে তুলতে পারব ইনশআল্লাহ্।
জেলা ছাত্রলীগের পদপ্রত্যাশী পরিছন্ন ও মানবিক ছাত্রনেতা গোলাম রাব্বানী বলেন,”
আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারন করে বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী সকল কর্মকান্ডে নিজেকে নিযোজিত রেখেছি।
,আমি যদি নাটোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হতে পারি তাহলে মুজিব আদর্শকে নাটোর জেলার ছাত্রসমাজের মাঝে প্রচারের যেই গুরু দায়িত্ব আমার ওপর অর্পিত হবে সেটা আমি অক্ষরে অক্ষরে পালনে সচেষ্ট থাকবো।সকলের নিকট আমি দোয়াপ্রার্থী।”
আরেক পদপ্রত্যাশী পরিছন্ন ও সুদর্শন নেতৃত্বের অধিকারী আজমাইন সাদ বলেছেন, “আমি দীর্ঘদিন যাবত সততার ও সফলতার সাথে নাটোর পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছি, তাছাড়া পুরো জেলাব্যাপী বিভিন্ন ওয়ার্ড,ইউনিয়ন, উপজেলা ও পৌরসভায় আমি ছাত্রলীগের কর্মী বাহিনী তৈরী করেতে সক্ষম হয়েছি ।
  আমার রাজনৈতিক জীবনে আমি বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র বহির্ভূত কোন কাজ করি নাই।
আমি নির্বাচিত হতে পারলে নাটোর জেলা ছাত্রলীগকে সু সংগঠিত ও মডেল ছাত্রলীগে পরিনত করবো।”
তাছাড়াও নতুন কমিটিতে পদপ্রত্যাশী অনেকেই বলেছেন,” সুযোগ পেলে নাটোর জেলা ছাত্রলীগকে গতিশীল করার লক্ষ্যে কাজ করতে চান তারা। পাশাপাশি অছাত্র, বিবাহিত, গঠনতন্ত্র বিরোধী কমিটি বাতিল করে জেলা ছাত্রলীগকে নতুন করে চাঙ্গা করতে চান তারা।


আপনার মতামত লিখুন :

One response to “নাটোর জেলা ছাত্রলীগের নতুন নেতৃত্বের আলোচনায় যারা !”

  1. Md roni says:

    নাটোর পৌরসভার যুগ্মসাধারণ সম্পাদক রাহুল খান হিরা একজন রাজনৈতিক পরিবারের সন্তান বিগত দিনে তার বাবা চাচারা নাটোরে বিএনপি-জামায়াতের হাতে বারবার নির্যাতিত জুলুম হয়েছে করোনাকালীন সময়ে রাহুল খান হীরা সাময়িক কর্মহারা মানুষের মাঝে দিনরাত অক্লান্ত পরিশ্রম করে পাশে থেকেছেন যেখানে নাটোরের বড় বড় ছাত্রলীগের নেতৃবৃন্দ ঘর থেকে বাহির হতে ভয় পেয়েছে নিজের জীবন বাজি রেখে মহামারী সময় সকল জনগণের পাশে থেকেছে তাই তাকে আমরা নাটোর জেলা ছাত্রলীগের পদে দেখতে চাই

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন

ফেসবুকে আমরা

Theme Customized By BD It Host
%d bloggers like this:
%d bloggers like this: