মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৯:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo আগামীকালের মধ্যে ডা. মুরাদ হাসানকে মন্ত্রীসভা থেকে পদত্যাগের নির্দেশ- প্রধানমন্ত্রী Logo দিনাজপুর বিরামপুর ৬ ডিসেম্বর মুক্ত দিবস পালিত Logo জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদকে প্রত্যাহারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান Logo খুলনার কয়রায় গাতির ঘেরীয় বেড়ীবাঁধ ভেঙে প্লাবিত ২ গ্রাম! Logo সিরাজগঞ্জে অধ্যক্ষের বাস ভবনের গেট সংলগ্নে ২টি ককটেল বোমা উদ্ধার Logo নাটোরে সম্পা সরকার নিখোঁজ! Logo নাটোর দিঘাপতিয়ায় মানসিক প্রতিবন্ধীকে ছুরির আঘাত! Logo কক্সবাজার হোটেল থেকে সিরাজগঞ্জের এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ Logo তাড়াশে দলীয় মনোনয়ন না পাওয়ায় অফিস ভাঙচুর জুতা মারলেন ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতির ছবিতে! Logo জামালপুরে সাংবাদিকদের পিটিয়ে চামড়া তুলে ফেলার হুমকী-মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

নাটোরের অধ্যক্ষ রাজ্জাক স্যার এর বিদায় স্মরণ সংখ্যা।

মানিক ভূঁইয়া পাশা নাটোর জেলা সংবাদদাতাঃ / ১৫৮ বার পঠিত
আপডেট : শনিবার, ৬ নভেম্বর, ২০২১, ৬:৪৪ অপরাহ্ণ

 

নাটোর শহর থেকে ৩ কিলোমিটার দূরে উত্তরা গণভবন সংলগ্ন দিঘাপতিয়া এম.কে. কলেজ, এই কলেজ টি ১৯৭০ সালে স্থাপিত। এম.কে. কলেজের প্রতিষ্ঠাতা মরহুম মহব্বত আলী সরদার ও মরহুম কোরবান আলী সরদার ৫.৮০ একর জমি দান করেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। তারই ধারাবাহিকতায় নাটোর সদর ও নলডাঙ্গা আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুল এম.কে. কলেজের সভাপতি দায়িত্ব কালে ৪ তলা বিশিষ্ট আধুনিক আই.সি.টি ভবন ও ৪ তলা ভিত বিশিষ্ট একতলা একাডেমিক ভবন। এছাড়াও জেলা উপজেলা পরিষদের আর্থিক বরাদ্দ। কলেজের নিজস্ব তহবিল হতে দৃষ্টিনন্দন কলেজ গেট ও প্রশাসনিক ভবন, ১৪০০ ফুট দীর্ঘ সীমানা প্রাচীর, প্রতিটি ভ্রমণ সংযোগ কংক্রিটের রাস্তা তৈরি করে এবং একাডেমিক উন্নয়ন ও নিরাপত্তা নিশ্চিতে সিসি ক্যামেরা স্থাপন করতে মাননীয় সংসদ সদস্যের সময়োচিত সিদ্ধান্তে ও নির্দেশনায় প্রজেক্ট কমিটির ঐকান্তিক প্রচেষ্টায় সুষ্ঠু ও সুন্দরভাবে কাজগুলো সম্পন্ন হয়েছে। ১০ লক্ষ টাকার আর্থিক বরাদ্দ ও দ্বিতীয় পর্যায়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাব এর কাজ চলমান।

দিঘাপতিয়া এম. কে. কলেজে ১৯৮৮ সালে রাজ্জাক স্যার শিক্ষক হিসেবে যোগদান করেন ও ২০০৯ সালে অধ্যক্ষের দায়িত্বপান। রাজ্জাক স্যার অধ্যক্ষের দায়িত্ব পাওয়ার পর থেকে শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে নিয়ে সততা ও নিষ্ঠার সাথে এম.কে. কলেজ কে একটি মডেল কলেজ হিসেবে রূপান্তরিত করেন। ও প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের তিনি খেলাধুলা সহ সামাজিক সাংস্কৃতিক বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে সর্বদা উজ্জীবিত রাখতেন। এবং নাটোর জেলার স্কাউটের প্রধান একজন ব্যক্তি যিনি ২০২০-২০২১ রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ রোভার কমিশনার নির্বাচিত হন। রাজ্জাক স্যারের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সরেজমিনে গিয়ে দেখা যায়, শিক্ষক ও শিক্ষার্থীরা আবেগ আপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়ে। ও একাধিক শিক্ষার্থীরা বলেন রাজ্জাক স্যার এর মত অধ্যক্ষ আমাদের কলেজে আর হবে কিনা আমরা জানি না। তিনি আমাদের নিজের সন্তানের মত এই কলেজে আগলিয়ে রাখতেন, রাজ্জাক স্যারের বিদায় আমরা কিছুতেই মেনে নিতে পারছিনা। যেতে নাহি দিব! হায়, তবু যেতে দিতে হয়, তবু চলে যায় । রাজ্জাক স্যারের সুস্থতা ও দীর্ঘায়ু এবং মঙ্গল কামনা করি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Bd It Host
%d bloggers like this:
%d bloggers like this: