শুক্রবার, ২০ মে ২০২২, ১১:২৯ অপরাহ্ন

নবাবগঞ্জে হঠাৎ কাল বৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড ৬টি গ্রাম

শফিকুল ইসলাম স্টাফ রিপোর্টারঃ / ৫৭ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২, ৭:৪২ অপরাহ্ণ

  • দিনাজপুরের নবাবগঞ্জে হঠাৎ গভীর রাতে কালবৈশাখী ঝড়ে ছয়টি গ্রাম লণ্ডভণ্ড হয়ে গেছে। আহত হয়েছেন প্রায় অর্ধশতাধিক ব্যক্তি। মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার কুশদহ ইউনিয়নে এ ঘটনা ঘটে।

 

  • কুশদহ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সায়েম সবুজ জানান, মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে হঠাৎ করে কালবৈশাখী ঝড় শুরু হয়। এতে কুশদহ ইউনিয়নের গিলা ঝুঁকি, কুষ্টিয়া পাড়, ছাবেদগঞ্জ, মাহাতাবপাড়া, শাল্টিপাড়া, ঘোনাপাড়া গ্রাম লণ্ডভণ্ড হয়ে যায়। প্রায় দুই সহস্রাধিক কাঁচা ও আধা পাকা বাড়ি ভেঙে পড়ে। এতে আহত হন প্রায় অর্ধশতাধিক ব্যক্তি। খবর পেয়ে সংসদ সদস্য শিবলী সাদিক রাতেই ঝড়ে আক্রান্ত গ্রামগুলোতে ছুটে আসেন।

 

  • সাবেদগঞ্জের সাইফুল বলেন, গ্রামের লোকজন প্রায় ঘুমিয়ে পড়েছিল। কোন কিছু বুঝে ওঠার আগেই ঝড়ে হঠাৎ বাড়ি ঘর লণ্ডভণ্ড হয়ে যায়।

 

  • মাহতাবপাড়ার নাছিমা বেগম বলেন, ঘর বাড়ির ইটের ও মাটির দেয়াল ঘুমন্ত গ্রামবাসীর উপর ভেঙে পড়ে। মারা যায় অসংখ্য গবাদিপশু। আহত হয় অনেক গ্রামবাসী।

 

  • সংসদ সদস্য শিবলী সাদিক বলেন, খবর পেয়ে দ্রুত ক্ষতিগ্রস্ত গ্রামগুলোতে যাই। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করাই। নিজ অর্থায়নে গ্রামে বিকল্প থাকার ব্যবস্থা ও খাবার সরবরাহ করি। পরবর্তীতে তাদের বাড়িঘর নির্মাণ করে দেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন

ফেসবুকে আমরা

Theme Customized By BD It Host
%d bloggers like this:
%d bloggers like this: