শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo পদ্মা সেতুর দুই থানা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী-দৈনিক বাংলার আলো Logo বন্যায় দেশে ৩৬ জনের মৃত্যু-দৈনিক বাংলার আলো Logo সিরাজগঞ্জে আহার করতে গিয়ে প্রাণ হারালো সাত ফুট লম্বা এক বিষেধর সাপ Logo এবার করণায় আক্রান্ত সংস্কৃতি প্রতিমন্ত্রী-দৈনিক বাংলার আলো Logo পাবনায় গৃহবধূর আত্মহত্যা – দৈনিক বাংলার আলো Logo তাড়াশে সাংবাদিক মজিবুর রহমানকে পিস্তল ঠেকিয়ে অপহরণ করে হত্যার চেষ্টা! Logo অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার ৭২ ঘণ্টার মধ্যে বন্ধের নির্দেশ Logo বাংলাদেশে তেল বিক্রির প্রস্তাব দিয়েছে রাশিয়া : জ্বালানি প্রতিমন্ত্রী Logo যমুনায় বিলীন হলো পাঁচ শতাধিক ঘরবাড়ি Logo জামালপুরে জেলা ও শহর যুবদলের দোয়া-মিলাদ মাহফিল

দিনাজপুরে করোনা ভাইরাস সংক্রমণে ২জনের মৃত্যু,নতুন ৪৩ জনসহ মোট ১৩৯৪০ জন আক্রান্ত

রেজওয়ান আলী স্টাফ- রিপোর্টারঃ / ১৯১ বার পঠিত
আপডেট : রবিবার, ২২ আগস্ট, ২০২১, ৬:০৮ অপরাহ্ণ
ফাইল ছবি

 দিনাজপুরে গত দু’দিন করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুটা কমলেও আবারো সামান্য বেড়েছে। গত ২৪ ঘন্টায় নতুন আরো দুইজনের ও নতুন করে ৪৩ জন আক্রান্ত।

জেলায় এখন পর্যন্ত করোনায় ২৭৯ জনের মৃত্যু ও ১৩৯৪০  আক্রান্ত হয়েছেন। আর নতুন ৯৯ জনসহ এ পর্যন্ত ১৩৩৮৭ সুস্থ হয়েছেন। বর্তমানে জেলায় করোনায় আক্রান্ত সক্রিয় রোগি রয়েছে ২৭৪ জন।

এর মধ্যে হাসপাতালে ভর্তি ১২১ জন। এ বিষয়ে দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ এসব তথ্য নিশ্চিত করে জানান,রবিবার (২২ আগষ্ট) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ২৯৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে,এর মধ্যে ৪৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত।

সদর উপজেলায় একজন ও পার্বতীপুর উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। উক্ত আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ২৬ জন,বিরলে ১জন,বীরগঞ্জে ৪ জন, বোচাগঞ্জে ১জন,চিরিরবন্দর ৩ জন, খানসামায় ৫ জন ও পার্বতীপুর উপজেলায় ৩ জন।

রবিবার পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৫৭ শতাংশ। করোনা ভাইরাস সংক্রমণে আক্রান্ত ১৩৯৪০ জনের মধ্যে অর্ধেকের বেশী সদর উপজেলায় রয়েছে। এই উপজেলায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৬১৯ জন। আর এ পর্যন্ত ১৩২ জনের মৃত্যু। এ ছাড়া বিরলে মোট আক্রান্ত ৮৮৬ জন ও মোট মৃত্যু ২১ জন,বিরামপুরে আক্রান্ত ৫৮২ জন ও মৃত্যু ১২ জন,বীরগঞ্জে আক্রান্ত ৪৯৯ ও মৃত্যু ১২ জন,বোচাগঞ্জে আক্রান্ত ৬৫৫ জন ও মৃত্যু ২১ জন,চিরিরবন্দরে আক্রান্ত ৫৪৩ জন ও মৃত্যু ১৮ জন, ফুলবাড়ীতে আক্রান্ত ৬৫১ জন ও মৃত্যু ১১ জন,ঘোড়াঘাটে আক্রান্ত ১১১ জন, মৃত্যু একজন,হাকিমপুরে আক্রান্ত ৩০৫ জন জন ও মৃত্যু ৪ জন,কাহারোলে আক্রান্ত ৩২৯ হস ও মৃত্যু ৮ জন, খানসামায় আক্রান্ত ৩৬০ জন ও মৃত্যু ১০ জন,নবাবগঞ্জে আক্রান্ত ৩২৭ জন ও মৃত্যু ৬ জন এবং পার্বতীপুর উপজেলায় মোট আক্রান্ত হয়েছে ১০৭৩ জন ও মোট ২৩ জনের মৃত্যু হয়েছে। সিভিল সার্জন আরও জানান,বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগিদের জন্য মোট বেড রয়েছে ৪১৫টি। এর মধ্যে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ২০০টি, দিনাজপুর জেনারেল হাসপাতালে ৭৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসমূহে ১৪০টি।

এসব বেডের মধ্যে ২২ আগস্ট রবিবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন ১২১ জন। এর মধ্যে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তিকৃত রোগির সংখ্যা ৮৮ জন,দিনাজপুর জেনারেল হাসপাতালে ১৬ জন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসমূহে ১৭ জন। এসব রোগির মধ্যে কোভিড-১৯ পজিটিভ রোগি ৫১ জন ও করোনা উপসর্গ সম্বলিত রোগি রয়েছে ৭০ জন বলে তথ্য সূত্র মতে জানা যায়।।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন

ফেসবুকে আমরা

Theme Customized By BD It Host
%d bloggers like this:
%d bloggers like this: