বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
Logo মানিকের স্বপ্ন ছিল ব্যাংকার হওয়ার সংসারের হাল ধরতে গিয়ে হয়ে গেলেন উদ্যোক্তা  Logo বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবি বিএনপির! Logo কয়রার ঘুগরাকাটী ও বাগালীর একমাত্র সড়কটি হুমকির মুখে! Logo সিরাজগঞ্জে শাহজাদপুরে দুর্ধর্ষ ডাকাতি, টাকা ও স্বর্ণালঙ্কার লুট, আহত ২ Logo চাটমোহর থানা ,পাবনার অভিযানে দুই জন মাদক ব্যবসায়ীকে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার। Logo হবিগঞ্জে গোপায়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যানের বিজয় ঠেকাতে প্রশাসন কে ভুল তথ্য দিয়ে মিজবাহউল বারী কে গ্রেফতার! Logo বুকফাঁটা আর্তনাদ আর বোবা কান্নার শিকার গোলাম রাব্বানী !? Logo উল্লাপাড়ার নির্বাচনী সহিংসতায় এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু Logo নির্বাচনী দায়িত্ব পালনকালে সিরাজগঞ্জে এক পুলিশ কর্মকর্তার মৃত্যু Logo সিরাজগঞ্জে শাহজাদপুর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে চুল কর্তন স্বপদে বহাল শিক্ষক ফারহানা

দিনাজপুরে করোনায় আক্রান্ত রোগীদের মানবিক চিকিৎসা প্রদানে  চিকিৎসক ও নার্সদের আন্তরিক হতে হবে-হুইপ

রেজওয়ান আলী স্টাফ রিপোর্টারঃ / ৮৮ বার পঠিত
আপডেট : শনিবার, ১৪ আগস্ট, ২০২১, ৮:৩০ অপরাহ্ণ

দিনাজপুরে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন,করোনা ভাইরাসের কাছে মানুষ অসহায় হয়ে পড়েছে। করোনায় আক্রান্ত রোগীদের মানবিক ও মানসিক চিকিৎসা প্রদানে চিকিৎসক নার্সদের আরো আন্তরিক হতে হবে।

এই মুহূর্তে অসুস্থ রোগীদের পাশে দাঁড়িয়ে তাদের সেবা করার কোন বিকল্প নেই। শনিবার (১৪ আগষ্ট) দুপুরে হাসপাতাল মিলনায়তনে ২৫০ শয্যা দিনাজপুর জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ও হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইকবালুর রহিম এমপি এসব মন্তব্য করেন।

হুইপ ইকবালুর রহিম এমপি আরও বলেন,করোনা টিকার প্রদানের ক্ষেত্রে মানুষ যেন হয়রানির শিকার না হয়,সেদিকে কর্মকর্তাদের সতর্ক দৃষ্টি রাখতে হবে। দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল ও জেনারেল হাসপাতালের চিকিৎসক ও নার্সদের প্রশংসা করে তিনি বলেন,করোনা রোগীদের যে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে তা অভূতপূর্ব।

আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। তিনি বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছেন এবং আরো গতিশীল করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রত্যেকটি নাগরিক যাতে টিকা পায় তার কার্যকর ভুমিকা গ্রহণ করছেন প্রধানমন্ত্রী। কোথায় টিকা পাওয়া যায়,মানুষকে কিভাবে রক্ষা করা যায়,সে ব্যাপারে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। হুইপ বলেন,দিনাজপুর জেলায় ইতোমধ্যে ২ লাখ ৯০ হাজার করোনা টিকা প্রদান করা হয়েছে। পর্যায়ক্রমে সকল নাগরিককে টিকার আওতায় আনতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী,দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ কাজী শামীম হোসেন, মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ সৈয়দ নাদির হোসেন,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার,অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার,সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ রবিউল ইসলাম সোহাগ, দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ,দিনাজপুর বিএমএ’র সভাপতি ডাঃ ওয়ারেস আলী সরকার,২৫০ শয্যা দিনাজপুর জেনারেল হাসপাতালের তত্তাবধায়ক ডাঃ মোঃ নজমুল ইসলাম, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু,দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আর্টিষ্ট,জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আবু বকর সিদ্দিক, দিনাজপুর স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মোঃ আফছার আলী, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ,সাবেক কাউন্সিলর জিয়াউর রহমান নওশাদ প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ পারভেজ  সোহেল রানা। অনুষ্ঠান শেষে করোনা চিকিৎসাসেবায় বিশেষ অবদান রাখার জন্য ২৫০ শয্যা দিনাজপুর জেনারেল হাসপাতালের ৫ জন কর্মকর্তা-কর্মচারীকে বিশেষ সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। বিশেষ সম্মাননা ক্রেষ্ট প্রাপ্তরা হলেন-হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ মোঃ জাহাঙ্গীর ইসলাম,নার্সিং কর্মকর্তা মোঃ ইউসুফ আলী,মোছাঃ সুফিয়া বেগম,ওয়ার্ড মাষ্টার মিহির কুমার রায় ও পরিচ্ছন্নতাকর্মী যোগেশ^র বাসফোর সহ প্রমূখ গন উপস্থিত ছিলেন।।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Bd It Host
%d bloggers like this:
%d bloggers like this: