শুক্রবার, ২০ মে ২০২২, ১০:২২ অপরাহ্ন

জামালপুর-বগুড়া নৌপথে ফেরি চলাচল উদ্বোধন”নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

রোমান আহমদে, জামালপুরঃ / ১২৯ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১, ১১:০৪ অপরাহ্ণ
উদ্বোধন করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

জামালপুরের মাদারগঞ্জের জামথল থেকে বগুড়ার সারিয়াকান্দি খেয়াঘাট পর্যন্ত নৌপথে ফেরি চলাচল উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার (১২ আগস্ট) দুপুর ১২টার দিকে আনুষ্ঠানিকভাবে এই ফেরি সার্ভিসের উদ্বোধন করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

বগুড়া-১ আসনের সংসদ সদস্য ও সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ মির্জা আজম এমপি, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. তাজুল ইসলাম, বিআইডবিøউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, জামালপুর জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট মোহাম্মদ বাকী বিল্লাহ, সাধারন সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী, বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ মজিবুর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু প্রমুখ।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, মাদারগঞ্জের জামথল খেয়াঘাট থেকে যমুনা নদীতে বগুড়ার সারিয়াকান্দিতে প্রতিদিন হাজারো মানুষ নৌকায় জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করতো। নৌপথে -ফেরি চালু হলে এ নদীর ওপারের মানুষ উৎপাদিত কৃষিপণ্যসহ অন্যান্য পণ্য অল্পসময় ও স্বল্পখরচে রাজধানীসহ আশপাশের জেলায় নিতে পারবেন।
ফেরিটি চালুর সিদ্ধান্ত দীর্ঘদিন ঝুলে ছিলো। সম্প্রতি নৌ চালুর ব্যাপারে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মাদারগঞ্জ-মেলান্দহ আসনের এমপি আলহাজ মির্জা আজমের প্রচেষ্টায় এ নৌপথে সিট্রাক (ফেরি) চালুর উদ্যোগ গ্রহণ করা হয়।
বগুড়ার সারিয়াকান্দি উপজেলার কাজলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মোশারফ জানান, বগুড়ার মানুষ খুব আনন্দিত অল্প সময়ে খুব সহজে কৃষি পণ্য বৃহত্তর ময়মনসিংহ নিয়ে যেতে পারবে। এতে করে দুই পাড়ের মানুষ ব্যবসা-বাণিজ্যে উপকৃত হবে। দুই পাড়ের মানুষের বন্ধন আরও শক্তিশালী হবে।

বাংলাদেশ আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ও মাদারগঞ্জ-মেলান্দহ আসনের সংসদ সদস্য আলহাজ।মির্জা আজম জানান, দু’পাড়ের মানুষের দুঃখ-দুর্দশার দিন কেটে গেল। যাত্রী ও ছোট গাড়ি পারাপারের মধ্যদিয়ে ফেরি সার্ভিস চালু হলো। তবে শিগগিরই বড় যানবাহন পারাপার শুরু হবে। এ জন্য বগুড়া-জামালপুর আঞ্চলিক মহাসড়ক নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন

ফেসবুকে আমরা

Theme Customized By BD It Host
%d bloggers like this:
%d bloggers like this: