মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৮:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo আগামীকালের মধ্যে ডা. মুরাদ হাসানকে মন্ত্রীসভা থেকে পদত্যাগের নির্দেশ- প্রধানমন্ত্রী Logo দিনাজপুর বিরামপুর ৬ ডিসেম্বর মুক্ত দিবস পালিত Logo জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদকে প্রত্যাহারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান Logo খুলনার কয়রায় গাতির ঘেরীয় বেড়ীবাঁধ ভেঙে প্লাবিত ২ গ্রাম! Logo সিরাজগঞ্জে অধ্যক্ষের বাস ভবনের গেট সংলগ্নে ২টি ককটেল বোমা উদ্ধার Logo নাটোরে সম্পা সরকার নিখোঁজ! Logo নাটোর দিঘাপতিয়ায় মানসিক প্রতিবন্ধীকে ছুরির আঘাত! Logo কক্সবাজার হোটেল থেকে সিরাজগঞ্জের এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ Logo তাড়াশে দলীয় মনোনয়ন না পাওয়ায় অফিস ভাঙচুর জুতা মারলেন ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতির ছবিতে! Logo জামালপুরে সাংবাদিকদের পিটিয়ে চামড়া তুলে ফেলার হুমকী-মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঘোষণাকৃত নাটোর উত্তরা গণভবন এর ৫০ বছর পূর্তি উপলক্ষে এখনো নেওয়া হয়নি কোনো পদক্ষেপ”

মানিক ভুইঁয়া (পাশা) নাটোর জেলা প্রতিনিধিঃ / ২৯২ বার পঠিত
আপডেট : বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১, ৩:৩৪ অপরাহ্ণ
উত্তরা গণভবন নাটোর।

১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে প্রত্যাবর্তন করেন তার ঠিক এক মাস পরেই ০৯ই ফেব্রুয়ারি রাষ্ট্রীয় ভ্রমণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিঘাপতিয়া গভর্ণর হাউসে দুই রাত্রী ছিলেন।

নাটোর বঙ্গবন্ধুর এতোই ভালো লেগেছিল যে নাটোর কে দ্বিতীয় রাজধানী গড়ে তোলার তিনি একটা স্বপ্ন দেখেছিলেন।

১৯৭২ সালের ০৯ ই ফেব্রুয়ারি দিঘাপতিয়া গভর্ণর হাউসকে উত্তরা গণভবন হিসেবে ঘোষণা করেন। সেই স্বপ্ন যাতে বাস্তবায়িত হয় সেজন্য অন্তত প্রতি শীতকালীন সময়ে মন্ত্রিপরিষদের একটি বৈঠক যাতে এখানে অনুষ্ঠিত হয় সেই ব্যবস্থা তিনি করে যায় এবং সেটা ২০০৮ সাল পর্যন্ত চলমান ছিল।

১৯৭৪ সালে বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী সহ সপরিবারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নাটোর উত্তরা গণভবনে বেশ কিছুদিন ছিলেন। এবং বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী উত্তরা গণভবনে বেশ কয়েকবার এসেছিলেন।

উত্তরা গণভবনের ৫০ বছর পূর্তি উদযাপন করা হোক এবং সেখানে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা যাতে উপস্থিত থাকে নাটোরবাসীর এটাই চাওয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Bd It Host
%d bloggers like this:
%d bloggers like this: