সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০১:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo দিনাজপুর হাকিমপুর হিলি সীমান্তে বিএসএফ আটক করে দুই শিক্ষার্থীকে Logo না ফেরার দেশে চলে গেলেন লোহাগড়া থানার এস আই রফিকুল ইসলাম Logo নাটোরে বাংলাদেশ আওয়ামীলীগ সমর্থীত নৌকা প্রতিক নিয়ে উমা চৌধুরী জলি বিজয়ী Logo নান্দাইলের’ শেরপুর ইউনিয়ন প্রবাসী ঐক্য পরিষদ’ এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ Logo জয়পুরহাট এক্সক্লুসিভ শো-রুম উদ্বোধন  Logo চাঁপাই নবাবগঞ্জ উপজেলার নারায়নপুর ইউনিয়নের অধিকাংশ রাস্তায় চলছে মাটি ভরাট এর কাজ Logo ইকো’২৪ বছর পেরিয়ে  ২৫ বছর পদার্পণে আলোচনা সভা Logo জয়পুরহাটে অসহায় দরিদ্র নারীদের মাঝে কম্বল বিতরন Logo লোহাগড়ার জয়পুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ হোসেন মহত এর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া  Logo চাঁপাই নবাবগঞ্জে ওয়ার্ড পর্যায়ে কভিত 19 টিকাদান কর্মসূচী শুরু

জনসচেতনতা বাড়াতে কেরানীগঞ্জের মসজিদে পুলিশ

দৈনিক বাংলার আলো ২৪ ডেস্ক / ৯৭ বার পঠিত
আপডেট : শনিবার, ১৭ জুলাই, ২০২১, ১:৫৩ পূর্বাহ্ণ

কেরানীগঞ্জ  প্রতিনিধি (ঢাকা)

করোনাভাইরাস সংক্রমণ রোধে জনসচেতনতা বাড়াতে সর্বস্তরের মানুষকে স্বাস্থ্যবিধি প্রতিপালনে উদ্বুদ্ধ করা, আসন্ন ঈদুল আজহায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ সামাজিক অবক্ষয় প্রতিরোধে করণীয় নিয়ে জনসাধারণের মধ্যে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে পুলিশ।

বিশ্বে চলমান মহামারি করোনা প্রতিরোধে নিজেকে সুরক্ষা রখার জন্য সবাইকে মাক্স পড়া ও সাবান দিয়ে হাত ধোয়ার আহবান জানান আইন-শৃঙ্খলা বাহিনী। এর ধারাবাহিকতায় কেরানীগঞ্জ মডেল থানার ওসি আবু ছালাম মিয়া পিপিএম গতকাল শুক্রবার জুমার নামাজ আদায় করেন জিনজিরা ইউনিয়নের আমিরাবাগ জামে মসজিদে। অপরদিকে দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি আবুল কালম আজাদ জুমার নামাজ আদায় করেন শুভাঢ্যা ইউনিয়নের কলিগঞ্জ বড় মসজিদে জুমার নামাজ আদায় করেন।

মহামারি করোনায় সবাইকে মাক্স পড়ার আহবান জানিয়ে ওসিদ্বয় বলেন, আপনারা নিজেরা বাঁচুন পরিবারকেও বাঁচান। মাহামারি করোনায় কে কি অবস্থায় থাকব কেউ বলতে পারছি না। তাই আমরা যদি ঘর থেকে বের হওয়ার সময় নিজে সচেতন হই তাহলে সমাজও সচেতন হবে আর পরিবেশ ভালো থাকবে।

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আমরা সম্মিলিতভাবে কোরবানির হাটে যাবো, কোরবানির পশু ক্রয় করব। এখানে যদি আমি সচেতন না হয়ে যাই, আমার অসুখ হতে পারে, হতে পারে করোনা। আর করোনা হলে থাকতে হবে এক ঘরে বন্দি। কেউ কক্ষে আসবে না কেউ পাশে থাকবে না। স্ত্রী-সন্তান, মা-বাবা কেউ পাশে রবে না। তখন শুধু মনে হবে এখন যদি আমি মরে যাই আমার পরিবার আমার লাশটি দেখতে পরবে না। আমার পরিবার আমার নামাজে জানাজাও দিতে পারবে না। আর মাক্স পড়ে যদি আমি সচেতন হয়ে থাকি তাহলে আল্লাহ তায়ালা যতক্ষণ আমার হায়াত রেখেছেন ততক্ষণ অন্তত ভালো থাকব। ওসিদ্বয় খুতবার আগে এ রকম বিভিন্ন উপদেশমূলক বক্তব্য রাখে মসজিদে। তারা আরেকটি বিষয় নিয়ে আলোচনা করে।

বর্তমানে আমাদের আলেম সমাজ দুভাগে ভাগ করেছেন। সাদ পন্থি আর জুবায়ের পন্থি। এ দু’পন্থির ভেতর মাঝে মাধ্যে গন্ডগোলের সৃষ্টি হয়। তাদের বেলায়ও ওসিদ্বয় বলেন, মহামারি করোনাকালীন সময়ে আপনারা আপনাদের সব কার্যক্রম বন্ধ রাখেন। দেশের পরিস্থিতি ভালো হলে আমরা সবাই একত্রে বসে সিদ্ধান্ত নেওয়া যাবে কে কিভাবে তাদের তামিল করবে। ইসলাম শান্তির ধর্ম। নবী ও সাহাবীরা যুদ্ধ করেছে ইসলাম প্রচার করার জন্য আর বর্তমানে ইসলামকে ভাগ করার জন্য যুদ্ধ করতে দেখা যায়।

উল্লেখ্য, দেশব্যাপী পুলিশের সেবাকে মানুষের দাড় প্রান্তে পৌঁছে দেওয়ার জন্য বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) বিভিন্ন যুগোপযোগী কার্যক্রম গ্রহণ করেছেন। যার ধারাবাহিকতায় ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)-এর নির্দেশে ঢাকা জেলার কেরানীগঞ্জ মডেল ও দক্ষিণ কেরানীগঞ্জ থানায় বিভিন্ন কার্যক্রম পরিচালিত হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Bd it Host
%d bloggers like this:
%d bloggers like this: