বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:০৯ অপরাহ্ন
শিরোনাম :
Logo মানিকের স্বপ্ন ছিল ব্যাংকার হওয়ার সংসারের হাল ধরতে গিয়ে হয়ে গেলেন উদ্যোক্তা  Logo বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবি বিএনপির! Logo কয়রার ঘুগরাকাটী ও বাগালীর একমাত্র সড়কটি হুমকির মুখে! Logo সিরাজগঞ্জে শাহজাদপুরে দুর্ধর্ষ ডাকাতি, টাকা ও স্বর্ণালঙ্কার লুট, আহত ২ Logo চাটমোহর থানা ,পাবনার অভিযানে দুই জন মাদক ব্যবসায়ীকে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার। Logo হবিগঞ্জে গোপায়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যানের বিজয় ঠেকাতে প্রশাসন কে ভুল তথ্য দিয়ে মিজবাহউল বারী কে গ্রেফতার! Logo বুকফাঁটা আর্তনাদ আর বোবা কান্নার শিকার গোলাম রাব্বানী !? Logo উল্লাপাড়ার নির্বাচনী সহিংসতায় এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু Logo নির্বাচনী দায়িত্ব পালনকালে সিরাজগঞ্জে এক পুলিশ কর্মকর্তার মৃত্যু Logo সিরাজগঞ্জে শাহজাদপুর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে চুল কর্তন স্বপদে বহাল শিক্ষক ফারহানা

জঙ্গিদের সক্ষমতা বেড়েছে তবে পুলিশও বসে নেই : ডিএমপি কমিশনার

দৈনিক বাংলার আলো ২৪ ডেস্ক / ৩৬ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১, ৬:১২ অপরাহ্ণ

অনলাইন নিউজ ডেস্ক:

সম্প্রতি জঙ্গিদের তৎপরতা ও সক্ষমতা কিছুটা বেড়েছে। তবে আমরাও বসে নেই’ বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোহা. শফিকুল ইসলাম। গতকাল সোমবার ঈদুল আজহা ঘিরে নিরাপত্তা নিয়ে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ‘জঙ্গিদের তৎপরতা ও সমতা কিছুটা বেড়েছে। জঙ্গিদের বোমা তৈরির ক্যাপাবিলিটি কিছুটা বেড়েছে। তবে পুলিশও বসে নেই। পুলিশ সতর্ক রয়েছে। আমরা সম্প্রতি জঙ্গিদের পৃথক দুটি আস্তানায় অভিযান পরিচালনা করেছি। ফলে এই ঈদে জঙ্গিদের হামলার কোনো আশঙ্কা নেই।

এর আগে ৫টি পুলিশ চেকপোস্টে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। যেসব বোমা কম শক্তিশালী ছিল। রিসেন্টলি যেসব বোমা উদ্ধার হয়েছে, তা অত্যন্ত শক্তিশালী। এগুলো বিস্ফোরণ হলে বড় ধরণের ক্ষতি হয়ে যেত। শফিকুল বলেন, তাদের সক্ষমতা বেড়েছে এবং নতুন লোককে প্রশিক্ষিত করে তারা বোমা বানানোর কাজে নিয়োজিত করেছে। এটা থেকে বুঝা যায়, তাদের প্রস্তুতি আছে। তবে জঙ্গিদের তৎপরতা প্রতিরোধে দেশের পুলিশও সক্রিয় রয়েছে দাবি করে তিনি বলেন, কিন্তু আমরাও বসে নেই। কোনো ঘটনা ঘটার আগেই আমাদের প্রশিক্ষিত যারা আছেন তারা দক্ষতার সঙ্গে কাজ করছেন। যেখানে যতটুকু তথ্য পাওয়া যাচ্ছে, আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিচ্ছি।সম্প্রতি জঙ্গিবাদী তৎপরতা বৃদ্ধির কারণ সম্পর্কে জানতে চাইলে ডিএমপির এই শীর্ষ পুলিশ কর্মকর্তা বলেন, বর্তমান কভিড পরিস্থিতির মধ্যে মানুষের বাইরে যাবার সুযোগ সীমিত হয়ে এসেছে। বিনোদনের সুযোগও কমে গেছে। এই সময়ে অনেকেই ঘরে বসে ইন্টারনেটে বিভিন্ন প্রোপাগান্ডা দেখে জঙ্গিদের ট্র্যাপে পড়ে যাচ্ছেন। এসব ক্ষেত্রেও আমরা নিয়মিত নজরদারি করছি। যথাযথ নজরদারি না হলে বড় ঘটনা ঘটে যেতে পারত। কিন্তু আমরা এসব নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করে যাচ্ছি।

ঈদের সময় ঢাকা মহানগরীর নিরাপত্তা নিয়ে তিনি বলেন, যারা ঢাকার বাইরে গ্রামের বাড়ি যাবেন, তারা ঘরের নিরাপত্তার জন্য দরজা জানালা ঠিকমতো লাগিয়ে যাবেন এবং মূল্যবান সামগ্রী স্বজনের বাসায় রেখে যাবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Bd It Host
%d bloggers like this:
%d bloggers like this: