মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo বাংলাদেশে তেল বিক্রির প্রস্তাব দিয়েছে রাশিয়া : জ্বালানি প্রতিমন্ত্রী Logo যমুনায় বিলীন হলো পাঁচ শতাধিক ঘরবাড়ি Logo জামালপুরে জেলা ও শহর যুবদলের দোয়া-মিলাদ মাহফিল Logo আ.লীগের কেন্দ্রীয় সভা শনিবার, আসবে একগুচ্ছ সিদ্ধান্ত Logo তাড়াশ ক্যাবল নেটওয়ার্ক ব্যবসায়ীদের সংঘর্ষে আহত ১ Logo নবাবগঞ্জে হঠাৎ কাল বৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড ৬টি গ্রাম Logo নড়াইলে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের বিভাগীয় নেতা গ্রেপ্তার Logo নড়াইলের লোহাগড়ায় অসহায় দুস্থদের ঈদ উপহার দিলেন সেনাপ্রধান Logo তাড়াশে ভিজিডি কার্ডের চাউল বিতরণ Logo উত্তরবঙ্গের সূর্য সারতীর ১ম মৃত্যু বার্ষিকীতে তাড়াশ পৌর প্রেসক্লাবের বিনম্র শ্রদ্ধা নিবেদন

জঙ্গিদের সক্ষমতা বেড়েছে তবে পুলিশও বসে নেই : ডিএমপি কমিশনার

দৈনিক বাংলার আলো ২৪ ডেস্ক / ১০৬ বার পঠিত
আপডেট : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১, ৬:১২ অপরাহ্ণ

অনলাইন নিউজ ডেস্ক:

সম্প্রতি জঙ্গিদের তৎপরতা ও সক্ষমতা কিছুটা বেড়েছে। তবে আমরাও বসে নেই’ বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোহা. শফিকুল ইসলাম। গতকাল সোমবার ঈদুল আজহা ঘিরে নিরাপত্তা নিয়ে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ‘জঙ্গিদের তৎপরতা ও সমতা কিছুটা বেড়েছে। জঙ্গিদের বোমা তৈরির ক্যাপাবিলিটি কিছুটা বেড়েছে। তবে পুলিশও বসে নেই। পুলিশ সতর্ক রয়েছে। আমরা সম্প্রতি জঙ্গিদের পৃথক দুটি আস্তানায় অভিযান পরিচালনা করেছি। ফলে এই ঈদে জঙ্গিদের হামলার কোনো আশঙ্কা নেই।

এর আগে ৫টি পুলিশ চেকপোস্টে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। যেসব বোমা কম শক্তিশালী ছিল। রিসেন্টলি যেসব বোমা উদ্ধার হয়েছে, তা অত্যন্ত শক্তিশালী। এগুলো বিস্ফোরণ হলে বড় ধরণের ক্ষতি হয়ে যেত। শফিকুল বলেন, তাদের সক্ষমতা বেড়েছে এবং নতুন লোককে প্রশিক্ষিত করে তারা বোমা বানানোর কাজে নিয়োজিত করেছে। এটা থেকে বুঝা যায়, তাদের প্রস্তুতি আছে। তবে জঙ্গিদের তৎপরতা প্রতিরোধে দেশের পুলিশও সক্রিয় রয়েছে দাবি করে তিনি বলেন, কিন্তু আমরাও বসে নেই। কোনো ঘটনা ঘটার আগেই আমাদের প্রশিক্ষিত যারা আছেন তারা দক্ষতার সঙ্গে কাজ করছেন। যেখানে যতটুকু তথ্য পাওয়া যাচ্ছে, আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিচ্ছি।

সম্প্রতি জঙ্গিবাদী তৎপরতা বৃদ্ধির কারণ সম্পর্কে জানতে চাইলে ডিএমপির এই শীর্ষ পুলিশ কর্মকর্তা বলেন, বর্তমান কভিড পরিস্থিতির মধ্যে মানুষের বাইরে যাবার সুযোগ সীমিত হয়ে এসেছে। বিনোদনের সুযোগও কমে গেছে। এই সময়ে অনেকেই ঘরে বসে ইন্টারনেটে বিভিন্ন প্রোপাগান্ডা দেখে জঙ্গিদের ট্র্যাপে পড়ে যাচ্ছেন। এসব ক্ষেত্রেও আমরা নিয়মিত নজরদারি করছি। যথাযথ নজরদারি না হলে বড় ঘটনা ঘটে যেতে পারত। কিন্তু আমরা এসব নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করে যাচ্ছি।

ঈদের সময় ঢাকা মহানগরীর নিরাপত্তা নিয়ে তিনি বলেন, যারা ঢাকার বাইরে গ্রামের বাড়ি যাবেন, তারা ঘরের নিরাপত্তার জন্য দরজা জানালা ঠিকমতো লাগিয়ে যাবেন এবং মূল্যবান সামগ্রী স্বজনের বাসায় রেখে যাবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন

ফেসবুকে আমরা

Theme Customized By BD It Host
%d bloggers like this:
%d bloggers like this: