বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:১১ অপরাহ্ন
শিরোনাম :
Logo মানিকের স্বপ্ন ছিল ব্যাংকার হওয়ার সংসারের হাল ধরতে গিয়ে হয়ে গেলেন উদ্যোক্তা  Logo বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবি বিএনপির! Logo কয়রার ঘুগরাকাটী ও বাগালীর একমাত্র সড়কটি হুমকির মুখে! Logo সিরাজগঞ্জে শাহজাদপুরে দুর্ধর্ষ ডাকাতি, টাকা ও স্বর্ণালঙ্কার লুট, আহত ২ Logo চাটমোহর থানা ,পাবনার অভিযানে দুই জন মাদক ব্যবসায়ীকে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট সহ গ্রেফতার। Logo হবিগঞ্জে গোপায়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যানের বিজয় ঠেকাতে প্রশাসন কে ভুল তথ্য দিয়ে মিজবাহউল বারী কে গ্রেফতার! Logo বুকফাঁটা আর্তনাদ আর বোবা কান্নার শিকার গোলাম রাব্বানী !? Logo উল্লাপাড়ার নির্বাচনী সহিংসতায় এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু Logo নির্বাচনী দায়িত্ব পালনকালে সিরাজগঞ্জে এক পুলিশ কর্মকর্তার মৃত্যু Logo সিরাজগঞ্জে শাহজাদপুর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে চুল কর্তন স্বপদে বহাল শিক্ষক ফারহানা

আসামের করিমগঞ্জে ১৫ রোহিঙ্গা গ্রেপ্তার”

দৈনিক বাংলার আলো ২৪ ডেস্ক / ৪২ বার পঠিত
আপডেট : সোমবার, ২৬ জুলাই, ২০২১, ১২:৩৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক:

ভারতের উত্তরপ্রদেশের আলীগড় থেকে ত্রিপুরা যাওয়ার পথে আসামের করিমগঞ্জ জেলায় ১৫ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তারা সবাই ভারতে অবৈধভাবে প্রবেশ করে এক রাজ্য থেকে অন্য রাজ্যের দিকে যাচ্ছিল।

করিমগঞ্জ জেলার বদরপুরে রেলওয়ে স্টেশনে সন্দেহজনকভাবে ১৫ জন রোহিঙ্গাকে ঘুরতে দেখা যায়। তাদের গ্রেপ্তার করেছে আরপিএফ। এর পর তাদেরকে স্থানীয় পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

পুলিশ বলছে, গত প্রায় এক দশক ধরে এই রোহিঙ্গারা অবৈধভাবে ভারতে প্রবেশ করছে। রোহিঙ্গারা উত্তর প্রদেশ থেকে আসামের পথ হয়ে ত্রিপুরার দিকে যাচ্ছিলেন।

ত্রিপুরা থেকে অন্য দেশে পালানোর পরিকল্পনা ছিল তাদের। পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করছে। আটক ১৫ রোহিঙ্গার মধ্যে ছয়জন শিশু, তিনজন নারী ও ছয়জন পুরুষ রয়েছে।

এর আগে গত ২২ জুলাই কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে বদরপুরে আসে তারা। সেখানে একটি লজে দু’দিন কাটানোর পর শনিবার আগরতলার উদ্দেশ্যে রওনা দেয়।

ওই সময় আরপিএফের নজরে পড়ে যায় তারা। তাদের ভাষা এবং আচার আচরণ দেখে সন্দেহ হয় পুলিশের। রেলের টিকিট ও নথি দেখতে চাইলে তারা তা দেখাতে পারেনি। তাদের কাছ থেকে কিছু কাগজপত্র উদ্ধার করা হয়েছে; যা থেকে জানা গেছে তারা মিয়ানমারের বাসিন্দা।

আরপিএফের কাছে বিষয়টি স্পষ্ট হওয়ার পরেই তাদের গ্রেপ্তার করে স্থানীয় পুলিশের হাতে তুলে দেওয়া হয়। তাদের জিজ্ঞাসাবাদ করে জানা গেছে- ২০১২ সাল থেকেই তারা ভারতে রয়েছে। প্রথমে পশ্চিমবঙ্গে বেশ কিছুদিন ছিল তারা। এরপর উত্তরপ্রদেশে গিয়ে শ্রমিক হিসেবে কাজ করতে শুরু করে। এরপর আবার শিলিগুড়িতে ফিরে আসে কাজের জন্য। সেখানে কাজ না পেয়ে ত্রিপুরায় যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। আর এভাবে যাতায়াত করতে গিয়েই পুলিশের হাতে ধরা পড়ে যায় তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন
Theme Customized By Bd It Host
%d bloggers like this:
%d bloggers like this: