মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo বাংলাদেশে তেল বিক্রির প্রস্তাব দিয়েছে রাশিয়া : জ্বালানি প্রতিমন্ত্রী Logo যমুনায় বিলীন হলো পাঁচ শতাধিক ঘরবাড়ি Logo জামালপুরে জেলা ও শহর যুবদলের দোয়া-মিলাদ মাহফিল Logo আ.লীগের কেন্দ্রীয় সভা শনিবার, আসবে একগুচ্ছ সিদ্ধান্ত Logo তাড়াশ ক্যাবল নেটওয়ার্ক ব্যবসায়ীদের সংঘর্ষে আহত ১ Logo নবাবগঞ্জে হঠাৎ কাল বৈশাখী ঝড়ে লণ্ডভণ্ড ৬টি গ্রাম Logo নড়াইলে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের বিভাগীয় নেতা গ্রেপ্তার Logo নড়াইলের লোহাগড়ায় অসহায় দুস্থদের ঈদ উপহার দিলেন সেনাপ্রধান Logo তাড়াশে ভিজিডি কার্ডের চাউল বিতরণ Logo উত্তরবঙ্গের সূর্য সারতীর ১ম মৃত্যু বার্ষিকীতে তাড়াশ পৌর প্রেসক্লাবের বিনম্র শ্রদ্ধা নিবেদন

আসামের করিমগঞ্জে ১৫ রোহিঙ্গা গ্রেপ্তার”

দৈনিক বাংলার আলো ২৪ ডেস্ক / ১২৫ বার পঠিত
আপডেট : সোমবার, ২৬ জুলাই, ২০২১, ১২:৩৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক:

ভারতের উত্তরপ্রদেশের আলীগড় থেকে ত্রিপুরা যাওয়ার পথে আসামের করিমগঞ্জ জেলায় ১৫ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তারা সবাই ভারতে অবৈধভাবে প্রবেশ করে এক রাজ্য থেকে অন্য রাজ্যের দিকে যাচ্ছিল।

করিমগঞ্জ জেলার বদরপুরে রেলওয়ে স্টেশনে সন্দেহজনকভাবে ১৫ জন রোহিঙ্গাকে ঘুরতে দেখা যায়। তাদের গ্রেপ্তার করেছে আরপিএফ। এর পর তাদেরকে স্থানীয় পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

পুলিশ বলছে, গত প্রায় এক দশক ধরে এই রোহিঙ্গারা অবৈধভাবে ভারতে প্রবেশ করছে। রোহিঙ্গারা উত্তর প্রদেশ থেকে আসামের পথ হয়ে ত্রিপুরার দিকে যাচ্ছিলেন।

ত্রিপুরা থেকে অন্য দেশে পালানোর পরিকল্পনা ছিল তাদের। পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করছে। আটক ১৫ রোহিঙ্গার মধ্যে ছয়জন শিশু, তিনজন নারী ও ছয়জন পুরুষ রয়েছে।

এর আগে গত ২২ জুলাই কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে বদরপুরে আসে তারা। সেখানে একটি লজে দু’দিন কাটানোর পর শনিবার আগরতলার উদ্দেশ্যে রওনা দেয়।

ওই সময় আরপিএফের নজরে পড়ে যায় তারা। তাদের ভাষা এবং আচার আচরণ দেখে সন্দেহ হয় পুলিশের। রেলের টিকিট ও নথি দেখতে চাইলে তারা তা দেখাতে পারেনি। তাদের কাছ থেকে কিছু কাগজপত্র উদ্ধার করা হয়েছে; যা থেকে জানা গেছে তারা মিয়ানমারের বাসিন্দা।

আরপিএফের কাছে বিষয়টি স্পষ্ট হওয়ার পরেই তাদের গ্রেপ্তার করে স্থানীয় পুলিশের হাতে তুলে দেওয়া হয়। তাদের জিজ্ঞাসাবাদ করে জানা গেছে- ২০১২ সাল থেকেই তারা ভারতে রয়েছে। প্রথমে পশ্চিমবঙ্গে বেশ কিছুদিন ছিল তারা। এরপর উত্তরপ্রদেশে গিয়ে শ্রমিক হিসেবে কাজ করতে শুরু করে। এরপর আবার শিলিগুড়িতে ফিরে আসে কাজের জন্য। সেখানে কাজ না পেয়ে ত্রিপুরায় যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। আর এভাবে যাতায়াত করতে গিয়েই পুলিশের হাতে ধরা পড়ে যায় তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন

ফেসবুকে আমরা

Theme Customized By BD It Host
%d bloggers like this:
%d bloggers like this: