শুক্রবার, ২০ মে ২০২২, ১১:১৮ অপরাহ্ন

আমেরিকানদের ৪৮ ঘণ্টার মধ্যে ইউক্রেন ছেড়ে যেতে হবে, হুঁশিয়ারি দিয়েছে হোয়াইট হাউস মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা

অনলাইন ডেস্কঃ / ৭০ বার পঠিত
আপডেট : শনিবার, ১২ ফেব্রুয়ারি, ২০২২, ২:০৫ অপরাহ্ণ
আমেরিকানদের ৪৮ ঘণ্টার মধ্যে ইউক্রেন ছেড়ে যেতে হবে।

  • আমেরিকানদের দ্রুত চলে যাওয়ার আহ্বান জানিয়েছেন, কারণ বিডেন রাশিয়ার প্রতিক্রিয়ায় ইউরোপীয় মিত্রদের সাথে সমন্বয় করছেন।মার্কিন যুক্তরাষ্ট্রের একজন শীর্ষ কর্মকর্তা সতর্ক করেছেন যে রুশ সামরিক বাহিনী কয়েক দিনের মধ্যে ইউক্রেন আক্রমণ করার অবস্থানে রয়েছে এবং আমেরিকানদের অবিলম্বে দেশ ছেড়ে যাওয়ার আহ্বান জানিয়েছে ।

 

  • মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভান শুক্রবার হোয়াইট হাউসের একটি মিডিয়া ব্রিফিংয়ে বলেছেন যে মার্কিন পর্যবেক্ষণ এবং গোয়েন্দা তথ্য দেখায় যে ইউক্রেন আক্রমণের জন্য প্রয়োজনীয় সমস্ত সামরিক উপাদান রাশিয়ার কাছে রয়েছেন বলেন, বায়বীয় বোমা হামলার মাধ্যমে কিয়েভ শহরে দ্রুত হামলা চালানোর সম্ভাবনা রয়েছে এবং আগামী সপ্তাহে বেইজিংয়ে শীতকালীন অলিম্পিক গেমস শেষ হওয়ার আগে তা আসতে পারে।

 

  • “আমরা এই মুহুর্তে দিনটি চিহ্নিত করতে পারি না, এবং আমরা সময়টি চিহ্নিত করতে পারি না, তবে এটি একটি খুব, খুব স্বতন্ত্র সম্ভাবনা,” সুলিভান বলেছেন, মার্কিন কর্মকর্তারা এখনও বিশ্বাস করেন না যে পুতিন আক্রমণ করার সিদ্ধান্ত নিয়েছেন এবং মার্কিন যুক্তরাষ্ট্র সংকটের কূটনৈতিক ফলাফলের চেষ্টা চালিয়ে যাচ্ছে। “আমরা বলছি না যে একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে – রাষ্ট্রপতি পুতিন একটি চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন। আমরা যা বলছি তা হল, আমরা মাটিতে যা দেখছি তার উপর ভিত্তি করে আমাদের যথেষ্ট মাত্রার উদ্বেগ রয়েছে,” সুলিভান হোয়াইট হাউসে সাংবাদিকদের বলেছেন।

 

  • সুলিভান বলেন, “আমরা ইউক্রেনের সীমান্তে নতুন বাহিনী আসা সহ রাশিয়ান উত্তেজনার লক্ষণ দেখতে পাচ্ছি।” “যেমন আমরা আগে বলেছি, ভ্লাদিমির পুতিন যদি এটির আদেশ দেওয়ার সিদ্ধান্ত নেন তবে যে কোনও সময় আক্রমণ শুরু হতে পারে তখন আমরা উইন্ডোতে আছি।” রাশিয়া সাম্প্রতিক সপ্তাহগুলিতে ইউক্রেনের সাথে তার সীমান্তে 100,000 এরও বেশি স্থল সৈন্য মোতায়েন করেছে এবং বেলারুশে সামরিক মহড়া এবং কৃষ্ণ সাগরে নৌ কৌশল চালাচ্ছে।

 

  • মস্কো অস্বীকার করেছে যে এটি ইউক্রেন আক্রমণ করতে চায় কিন্তু নতুন নিরাপত্তা গ্যারান্টি দাবি করেছে, যার মধ্যে ইউক্রেন কখনই ন্যাটো জোটে যোগ দেবে নাসুলিভানের মন্তব্যগুলি রাষ্ট্রপতি বিডেন এবং ইউরোপীয় মিত্রদের মধ্যে প্রায় 80 মিনিটের কনফারেন্স কলের পরে বিতরণ করা হয়েছিল, যা হোয়াইট হাউসের সুরক্ষিত পরিস্থিতি কক্ষ থেকে ক্রমবর্ধমান সেনা আন্দোলন এবং কূটনীতির ঝড়ের মধ্যে পরিচালিত হয়েছিল। কলে অংশগ্রহণকারীদের মধ্যে ইউরোপীয় কমিশন এবং ন্যাটোর প্রধানদের সাথে কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি, পোল্যান্ড, রোমানিয়া এবং যুক্তরাজ্যের নেতারা অন্তর্ভুক্ত ছিলেন।

 

  • গোষ্ঠীটি কূটনৈতিক “মাল্টিপল ফরম্যাটে রাশিয়ার সাথে জড়িত থাকার” বিষয়ে আলোচনা করেছে এবং “রাশিয়ার উপর ব্যাপক পরিণতি এবং গুরুতর অর্থনৈতিক খরচ আরোপ করার প্রস্তুতি” যদি এটি ইউক্রেন আক্রমণ করে, কলের হোয়াইট হাউস অ্যাকাউন্ট অনুসারে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ জাতীয় আরও খবর পড়ুন

ফেসবুকে আমরা

Theme Customized By BD It Host
%d bloggers like this:
%d bloggers like this: